‘যারা নির্বাচনে অংশ নেন নাই, তারা ভুল করছেন’

রাজনৈতিক কর্মসূচির নাম করে সন্ত্রাসী কর্মকাণ্ড বরদাস্ত করা যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। তিনি বলেছেন, পৃথিবীতে সন্ত্রাসী কর্মকাণ্ডের পথ বেছে নিয়েছে এমন কোনও সংগঠনই টিকতে পারে নাই। এখানেও আজ যারা সন্ত্রাসের পথ বেছে নিয়েছে, তাদের ধ্বংস অনিবার্য।

তিনি আরও বলেন, আপনারা যারা নির্বাচনে অংশগ্রহণ করেন নাই, তারা জেনে রাখবেন ভুল করছেন।

সোমবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক মানববন্ধনে এইসব কথা বলেন তিনি। ‘বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসীদের পেট্রোল বোমা হামলায় ট্রাক ড্রাইভার বেলাল হত্যার প্রতিবাদে’ এই মানববন্ধনের আয়োজন করা হয়।

পেট্রোল বোমা হামলায় ট্রাকচালক বেলাল হত্যার প্রতিবাদে মানববন্ধন (ছবি: ফোকাস বাংলা)

মাহবুবউল আলম হানিফ বলেন, আপনাদের এখন আন্দোলন হচ্ছে পেট্রোল বোমার এবং সেটি নিজেদের না, আউটসোর্সিং করে করাতে হচ্ছে। আজ সময় এসেছে সব রকম সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করার। দেশের জনগণকে এ ব্যাপারে সোচ্চার হতে হবে।

আওয়ামী লীগ সরকার দুর্বল সরকার নয় জানিয়ে তিনি বলেন, বিএনপির নেতা হচ্ছে তারেক রহমান, লন্ডনে বসে আছে। তারেক রহমান রাজনৈতিক নেতা নয়, তারেক রহমান হচ্ছে সন্ত্রাসী নেতা। তার কর্মকাণ্ড, চিন্তা সবই সন্ত্রাসী কর্মকাণ্ড। এমন সন্ত্রাসী নেতার মাধ্যমে দেশে কোনও কল্যাণ আসতে পারে না।

হানিফ বলেন, সংবিধান অনুযায়ী ২০২৪ সালের ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচন অংশ নেওয়ার জন্য সারা দেশের মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। আপনারা যারা নির্বাচনে অংশগ্রহণ করেন নাই, তারা জেনে রাখবেন ভুল করছেন।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কেএম আজম খসরু, সহ-সভাপতি শাহাবুদ্দিন মিয়াসহ অনান্যরা।