মিয়ানমারের সমস্যা সমাধানে সর্বদলীয় বৈঠক ডাকুন: নোমান

আবদুল্লাহ আল নোমানমিয়ানমারে গণহত্যা ঠেকাতে বাংলাদেশ সরকারকে সর্বদলীয় বৈঠক ডাকার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, ‘রাজনৈতিক নেতাদের কাছ থেকে পরামর্শ নিন কিভাবে সমস্যার সমাধান করা যায়।’ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান।
আবদুল্লাহ আল নোমান বলেন, ‘মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন এখনও থামানো হয়নি। নির্বিচারে মানুষ হত্যা চলছেই। কিন্তু এর প্রতিবাদে সু চি এখনও বক্তব্য রাখেননি। ফলে তার শান্তিতে নোবেল পুরস্কার অনর্থ হয়ে যাবে।’
রোহিঙ্গাদের ওপর নির্যাতনের বিষয়ে বাংলাদেশ সরকার কূটনৈতিক পর্যায়ে জোরদার বক্তব্য তুলে ধরতে পারেননি উল্লেখ করে তিনি বলেন, ‘বাংলাদেশের উচিত কূটনীতিক পর্যায়ে সমস্যা সমাধানের জন্য বিশ্ব নেতাদের প্রতি আহ্বান জানানো।’ এসময় মিয়ানমারে শান্তি মিশন প্রয়োগ করতে আন্তর্জাতিক পর্যায়ে চাপ দিতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহীমের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন- ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, সংগঠনের ভাইস-চেয়ারম্যান সাইদুর রহমান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ প্রমুখ।

/আরএআর/এমও/