সারাদেশে বিএনপির প্রার্থনাসভা

খালেদা জিয়ার ‘শরীর ভালো’

করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো ও স্বাভাবিক বলে জানিয়েছেন তার চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন। তিনি বলেন, ‘এখন পর্যন্ত ম্যাডামের (খালেদা জিয়া) শরীরে করোনার কোনও উপসর্গ নেই। স্বাভাবিকভাবেই তিনি শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন। শুধু তিনি নন, করোনায় আক্রান্ত তার অন্য স্টাফদের অবস্থাও ভালো।’

সোমবার (১২এপ্রিল) দুপুরে সংবাদমাধ্যমে জাহিদ হোসেন এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার বাংলা ট্রিবিউনকে এ কথা জানান।

অধ্যাপক জাহিদ হোসেন বলেন, ‘২৪ ঘণ্টাই ম্যাডামের শারীরিক অবস্থার খোঁজ রাখা হচ্ছে। এখন পর্যন্ত তিনি সুস্থ আছেন। আপনারা তার জন্য দোয়া করবেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।’

এদিকে, খালেদা জিয়ার রোগমুক্তি চেয়ে সারাদেশের বিভিন্ন উপাসনালয়ে বিশেষ প্রার্থনার আহ্বান করেছে বিএনপি। শামসুদ্দিন দিদার জানান, খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম এবং দুস্থদের মাঝে খাবার ও আর্থিক সহায়তা প্রদান করা হবে। এজন্য আজ সোমবার থেকে সাত দিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

দিদার জানান, ছাত্রদল, যুবদলসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকেও সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে মসজিদ, অন্যান্য উপাসনালয় এবং যার যার অবস্থান থেকে দোয়া মাহফিল, কোরআন খতম এবং দুস্থদের মাঝে খাবার ও আর্থিক সহায়তা প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন-

খালেদা জিয়া করোনা পজিটিভ

খালেদা জিয়ার বাসভবনের ৯ জন করোনায় আক্রান্ত

খালেদা জিয়া করোনা পজিটিভ, দোয়া কামনা বিএনপির

বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানিয়েছেন, দেশব্যাপী দোয়ার অংশ হিসেবে  খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় আজ সোমবার জোহরের নামাজের পর নয়াপল্টন জামে মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়াও আজ বিকাল ৪ টায় ঢাকেশ্বরী  মন্দিরে বেগম খালেদা জিয়ার  রোগমুক্তি কামনায় হিন্দু ধর্মাবলম্বীদের প্রার্থনা হবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের সাজায় কারাদণ্ড হয় খালেদা জিয়ার। ২০২০ সালের ২৫ মার্চ নির্বাহী আদেশে তার ছয় মাসের মুক্তি হয়। পরে ওই বছরের সেপ্টেম্বরে মুক্তির সময় আরও ছয় মাস বাড়ায় সরকার। এ বছরের মার্চে তৃতীয়বারের মতো ছয় মাসের মেয়াদ বাড়ানো হয়। গতকাল রবিবার (১১ এপ্রিল) করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ আসে খালেদা জিয়ার। এদিন বিকালে আনুষ্ঠানিকভাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।