জনগণের প্রতি সরকারের কোন মায়া-দয়া নেই: খন্দকার মোশাররফ

যারা ভোট ডাকাতি করে, গায়ের জোরে ক্ষমতায় থাকে,  জনগণের প্রতি তাদের কোন মায়া-দয়া নেই ‑ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত "কৃষকের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করুন এবং সার, বীজ, কীটনাশক, ডিজেল ও বিদ্যুতের দাম কমানোর দাবি" শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন, কৃষক তাদের পণ্যের ন্যায্যমূল্য পায় না। সার, কীটনাশক, সেচের জন্য বিদ্যুৎ ‑ সবকিছুর দাম বাড়িয়ে সরকার কৃষির প্রতিবন্ধকতা তৈরি করেছে। অথচ দেশের জনগণ ন্যায্যমূল্যে পণ্য পায় না দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে। এর জন্য সারা বাংলাদেশের মানুষের মধ্যে হতাশা।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, এই সরকারের বৈষম্যমূলক অর্থনীতির কারণে ধনী আরও ধনী হয়েছে, মধ্যবিত্ত নিম্ন মধ্যবিত্ত হয়ে যাচ্ছে, নিম্ন-মধ্যবিত্ত গরিব হয়ে যাচ্ছে, গরিব অতিদরিদ্র হয়ে যাচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে মানুষের নাভিশ্বাস উঠেছে। মানুষ অনাহারে, না খেয়ে দিন যাপন করতে বাধ্য হচ্ছে।

তিনি বলেন, যারা ভোট ডাকাতি করে, জনগণের সমর্থন না নিয়ে, গায়ের জোরে ক্ষমতায় রয়েছে ‑ তাদের জনগণের প্রতি কোনও দায়িত্ব নেই। জনগণের প্রতি তাদের কোন মায়া-দয়া নাই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এই সরকার কোনও পদক্ষেপ নিচ্ছে না। কেননা এই মূল্যবৃদ্ধির মাধ্যমে যারা লাভবান হচ্ছে তারা সবাই আওয়ামী লীগ অথবা আওয়ামী লীগ সমর্থক।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী কৃষিকদলের সভাপতি হাসান জাফির তুহিন, জাতীয়তাবাদী কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ আরও অনেকে।