ইফতারের পর হাসপাতালে যাবেন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য আবারও হাসপাতালে যেতে হচ্ছে। বুধবার (১৩ মার্চ) ইফতারের পর তাকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নেওয়া হতে পারে। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার এ তথ্য জানিয়েছেন।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে ক্রমাগত অসুস্থতা বাড়া-কমার মধ্যে থাকছে। করোনা মহামারিকালে ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরার পরও বেশ কয়েকবার হাসপাতালে যান খালেদা জিয়া। সবশেষ গত বছরের মাঝামাঝি সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে।

এক পর্যায়ে গত বছরের ২৬ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের জন হপকিন্স হাসপাতালের তিন বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসার পরই তার শারীরিক অবস্থার উন্নতি হতে শুরু করে। হাসপাতালে ১৫৬ দিন থেকে গত ১১ জানুয়ারি সন্ধ্যায় বাসায় ফেরেন খালেদা জিয়া। এরপর থেকে কিছুদিন বিরতি দিয়ে স্বাস্থ্য পরীক্ষার জন্য এভার কেয়ার হাসপাতালে নেওয়া হচ্ছে তাকে। সবশেষ ফেব্রুয়ারি মাসের শুরুতেও শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালেও নেওয়া হয় তাকে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান, বুধবার (১৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গুলশানের বাসা ‘ফিরোজা’ থেকে হাসপাতালে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তিনি বলেন, ‘আজ  দুপুরে বিএনপির ভাইস চেয়ারম্যান ও ম্যাডামের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এবং বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।’