আশরাফ অসত্য কথা বলছেন: রিজভী

রুহুল কবির রিজভীআওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ অসত্য কথা বলছেন বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ।
রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
রিজভী আহমেদ বলেন, আশরাফের মতো একজন জাতীয় নেতা ‘মিথ্যা’ কথা বলছে আমি তা বলবো না, আমি ভদ্রচিতভাবে বলতে চাই তিনি ‘অসত্য’ কথা বলছেন। বিএনপির একটি প্রতিনিধি দল ধানমন্ডি আওয়ামী লীগের কার্যালয়ে আমন্ত্রণপত্র পৌঁছে দিয়েছে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফ রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে জানান, বিএনপির সম্মেলন ও কাউন্সিলের আমন্ত্রণপত্র তার কাছে যায়নি।
রিজভী বলেন, আজকে ১০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সন্ত্রাসীদের নৈরাজ্য চরম আকার ধারণ করছে। অস্ত্রবাজি করে প্রায় সব কেন্দ্র দখল করে নিয়েছে। প্রশাসন এসব বিষয় আমলে না নিয়ে বরং নিশ্চুপ রয়েছে।
অভিযোগ করে তিনি বলেন, কক্সবাজার জেলার চকোরিয়া, ফেনী, ব্রাহ্মণবাড়িয়াসহ সব পৌরসভার ভোটকেন্দ্র দখল করে নিয়েছে আওয়ামী প্রার্থীরা। দেশের নির্বাচন ব্যবস্থা একেবারে ভঙ্গুর হয়ে পড়েছে। ভঙ্গুর নয় ধ্বংস করা হয়েছে। মানুষের ভোটের অধিকার নির্বাসিত করা হয়েছে।

রিজভী বলেন, এ নির্বাচন কমিশন ভোট গ্রহণ ও ব্যালট সংরক্ষণ সব কিছুই অবৈধ সরকারকে লিজ দিয়ে দিয়েছে। এদের দিয়ে নির্বাচন সম্ভব নয়। এক দলীয় শাসন ব্যবস্থাকে আনুষ্ঠানিক রূপ দেওয়ার জন্যই নির্বাচন কমিশন ভোটারবিহীন সরকারের পক্ষে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

বিএনপির এই নেতা জানান, শনিবার বিএনপির ষষ্ঠ জাতীয় সম্মেলন ও কাউন্সিল ২০১৬ অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। দুঃখের বিষয় কাউন্সিলে আসা বাগেরহাট জেলাধীন মোল্লারহাট উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী আবদুল হান্নান বাড়ী ফেরার পরপরই ইন্তেকাল করেছেন। আমি দলের পক্ষ থেকে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

সংবাদ সেম্মলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জেড এম ডা. জাহিদ হোসেন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ।

/এসটিএস/এজে/