তিন আসনে উপ-নির্বাচন

জাপার মনোনয়ন বোর্ড গঠন, সাক্ষাৎকার ৯ জুন

আসন্ন ১৪ জুলাই একাদশ জাতীয় সংসদের তিনটি আসনে উপ-নির্বাচনে প্রার্থী নির্বাচনের জন্য দলের পার্লামেন্টারি বোর্ড গঠন করেছে জাতীয় পার্টি। সম্ভাব্য দলীয় প্রার্থী নির্বাচনের জন্য আগামী ৯ জুন আগ্রহীদের সাক্ষাৎকার নেওয়া হবে। শনিবার (৫ জুন) বিকালে জাপার দফতর সম্পাদক (২) এম এ রাজ্জাক খান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আগামী ১৪ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনের দলীয় প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে ৯ জুন। দলের চেয়ারম্যান জিএম কাদের গঠিত পার্লামেন্টারি বোর্ডের চেয়ারম্যান ও মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সদস্য সচিব হিসেবে থাকবেন।

পার্লামেন্টারি বোর্ডের বাকি সদস্যরা হলেন, দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান ও সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ও সংদস সদস্য গোলাম কিবরিয়া টিপু, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, অতিরিক্ত মহাসচিব (সিলেট বিভাগ) এটিইউ তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, অতিরিক্ত মহাসচিব (চট্টগ্রাম বিভাগ) অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, অতিরিক্ত মহাসচিব (ঢাকা বিভাগ) ও সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

প্রসঙ্গত, গত ১১ মার্চ সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মৃত্যুতে সিলেট-৩ আসন, ৪ এপ্রিল সংসদ সদস্য আসলামুল হক আসলামের মৃত্যুতে ঢাকা-১৪ আসন এবং ১৪ এপ্রিল সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরুর মৃত্যুতে কুমিল্লা-৫ আসন শূন্য হয়।

আরো পড়ুন: 
প্রথম ৯০ দিনে হচ্ছে না ঢাকা-১৪ ও কুমিল্লা-৫-এর উপনির্বাচন