গ্যাসের মূল্য বৃদ্ধি: হরতাল ডেকেছে বাম মোর্চাও

গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করা না হলে আগামী ২৮ ফেব্রুয়ারি রাজধানীতে অর্ধদিবস হরতাল আহ্বান করেছে গণতান্ত্রিক বাম মোর্চা। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ হরতালের ঘোষণা দেওয়া হয়।

গণতান্ত্রিক বাম মোর্চার বিক্ষোভ সমাবেশসমাবেশে বক্তারা বলেন, ‘সরকারের এই সিদ্ধান্ত অগণতান্ত্রিক এবং জনগণের সঙ্গে চরম বেঈমানি। অবিলম্বে গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে। না হলে আগামী ২৮ ফেব্রুয়ারি ২০১৭ তারিখ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকা শহরে হরতাল পালন করা হবে।’

সমাবেশে নেতারা আরও বলেন, ‘এই মূল্যবৃদ্ধির ফলে সাধারণ মানুষের জীবনে সঙ্কট বৃদ্ধি পাবে। সরকারি কর্মকর্তা-কর্মচারিদের বেতন বৃদ্ধি পেলেও পেলেও শ্রমজীবী ও মেহনতি মানুষের আয় বৃদ্ধি পায়নি, গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম বেতন এখনও ৫ হাজার ৩শ টাকা। গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে খেটে খাওয়া মানুষদের ঘরভাড়া বেড়ে যাবে।’

আওয়ামী লীগ দেশে লুণ্ঠনের রাজত্ব কায়েম করেছে অভিযোগ করে তারা আরও বলেন, ‘বাংলাদেশের জনগণ এই দাম বৃদ্ধি মেনে নেবে না। গণতান্ত্রিক শক্তিগুলোকে সাথে নিয়ে এই মূল্যবৃদ্ধির এই চক্রান্ত প্রতিহত করা হবে। এসময় আগামী ২৮ ফেব্রুয়ারির আধাবেলা হরতাল সফল করার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বানও জানান তারা।

বাম মোর্চার সমন্বয়ক ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য অধ্যক্ষ আব্দুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশুসহ প্রমুখ।

আরও পড়ুন: গ্যাসের মূল্য বৃদ্ধি: ২৮ ফেব্রুয়ারি সিপিবি-বাসদের আধা বেলা হরতাল

/এসটিএস/এমও/