মিয়ানমার দূতাবাস ঘেরাও করবে ইসলামী আন্দোলন

আগামী বুধবার (১৩ সেপ্টেম্বর) মিয়ানমার দূতাবাস ঘেরাও করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে ‘মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবি’তে আয়োজিত বিক্ষোভ সমাবেশে দলটির নায়েবে আমীর মুফতি ফয়জুল করীম এ কর্মসূচি ঘোষণা করেছেন।

ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

মিয়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি ঘোষণা করে তিনি জানান, সেদিন সকাল ১০টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিয়ানমার দূতাবাস অভিমুখে যাত্রা শুরু করা হবে। এছাড়া আগামী সোমবার (১১ সেপ্টেম্বর) দেশ্যবাপী বিক্ষোভ মিছিল কর্মসূচিও পালন করবে দলটি।

দলটির নায়েবে আমীর বলেন, ‘বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের মাঝে আগামী মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হবে।’ বিক্ষোভ সমাবেশ শেষে বায়তুল সমাবেশের উত্তর গেট থেকে পল্টন মোড় হয়ে হাউজ বিল্ডিং পর্যন্ত বিক্ষোভ মিছিল করে দলটি।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্ব বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দলের প্রেসিডিয়াম সদস্য মোসদ্দেক আল মাদানী, দলের মহাসচিব মাওলানা ইউনূস আহমদ, দলের উপদেষ্টা আশরাফ আলী আকন্দ, যুগ্ন মহাসচিব এটিএম হেমায়েত উদ্দীন, প্রচার সম্পাদক আ হ ম আবদুল কাউয়ূম ও উত্তরের সভাপতি শেখ ফজলে বারী মাসুদ।
ছবি: সাজ্জাদ হোসেন