ছাত্র অধিকার পরিষদের নতুন সভাপতি বিন ইয়ামিন, সম্পাদক আদীব

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বিন ইয়ামিন মোল্লা এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আরিফুল ইসলাম আদীব। শনিবার (২৮ আগস্ট) বিকালে রাজধানীর বিজয়নগরে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রথম কাউন্সিলে তাদের নির্বাচিত করা হয়। 

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সভাপতি বিন ইয়ামিন মোল্লা সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ছিলেন। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত আরিফুল ইসলাম আদীব সংগঠনটির জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ও সংগঠনটির যুগ্ম আহ্বায়ক ছিলেন।

এ সময় ঢাকা মহানগরের সাবেক সমন্বয়ক মোল্যা রহমাতুল্লাহ সাংগাঠনিক সম্পাদক নির্বাচিত হন।

সংগঠনটির কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার আবু হানিফ ও উপদেষ্টা পরিষদের সদস্য নুরুল হক নুর, মো. রাশেদ খান, হাসান আল মামুন, ফারুক হাসান, আব্দুজ জাহের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

নির্বাচিত প্রতিনিধি ও নীতিনির্ধারকরা কমিটির বাকি অংশ ঘোষণা করেন। কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি মো. নাজমুল হুদা, তামান্না ফেরদৌস শিখা, ইমরান আল নাজির, প্রিয়ম আহমেদ, শাকিল আহমেদ, মো. শাকিল মিয়া, আশরাফুল হাসান তপু ও তাহমিনা আক্তার।

যুগ্ম সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান, রবিউল ইসলাম, নাজমুল হাসান সাব্বির হোসাইন, ফাতেমা তাসনিম ও রুবেল মাহমুদ

সহ-সাংগঠনিক সম্পাদক সোহেল মৃধা, এরশাদুল ইসলাম, মাজহারুল ইসলাম, নাজমুল করিম রিটু ও মুনতাসির মাহমুদ।

তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রুদ্র মোহাম্মদ জিয়ান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এস এস আবিদ সিহাব গালিব, সংস্কৃতি বিষয়ক সম্পাদক রাসেল মাহমুদ, জনস্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, সামাজিক যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক নাঈমা ইসলাম, ক্রীড়া সম্পাদক জিহান মাহমুদ, ছাত্রী বিষয়ক সম্পাদক রোকেয়া জাভেদ মায়া, সহ-ছাত্রী বিষয়ক সম্পাদক তানজিয়া শিশির, আইন বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ শুভ, সমাজসেবা সম্পাদক আহমেদ জীবন, সহ-সমাজসেবা সম্পাদক নুরুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক খান শাহরিয়ার ফয়সাল, সাহিত্য সম্পাদক আফাক আহমেদ, রাজনৈতিক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক রেদোয়ান উল্লাহ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হিল বাকী, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক প্রেরণা পারমিতা, দফতর সম্পাদক তরিকুল ইসলাম ও সহ-দফতর সম্পাদক সারোয়ার রহমান মুন্না।

সর্বমোট ২৯৪ ভোটের মধ্যে কাস্ট হয় ২৪১টি। যা মোট ভোটের প্রায় ৮২ শতাংশ।