আবরার হত্যা মামলার রায় দ্রুত কার্যকরের দাবি

আবরার হত্যা মামলার রায় দ্রুত কার্যকর এবং গেস্টরুমে নির্যাতন-নিপীড়নবিরোধী আইন পাসের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।

বুধবার (৮ ডিসেম্বর) বিকাল সাড়ে চারটায় আবরার হত্যার রায় দ্রুত কার্যকর করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে  রাজু ভাস্কর্যের পাদদেশে বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটি। এ সময় সংগঠনের নেতাকর্মীরা এই দাবি জানান।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, ‘ছাত্রলীগের নির্যাতনের শিকার হয়ে শহীদ হওয়া আবরার ফাহাদ যেমন আমাদের ভাই, ঠিক তেমনই আজ যাদেরকে মৃত্যুদণ্ডের ও যাবজ্জীবন কারাদণ্ডাদেশ শোনানো হয়েছে তারাও আমাদের ভাই। তবে আমরা জানতে চাই যে, তাদেরকে এমন সন্ত্রাসী কর্মকাণ্ড শেখালো কারা? কারা তাদেরকে এমন সন্ত্রাসী কর্মকাণ্ড সংঘটিত করতে বাধ্য করলো?’

তিনি আরও বলেন, ‘বুয়েটের ছাত্ররা বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করার দাবি তুলেছেন। আমি তাদেরকে বলতে চাই, ছাত্ররাজনীতি কোনও সমস্যা নয় বরং অপ-ছাত্ররাজনীতিই হলো আসল সমস্যা। আমাদেরকে এই অপ-ছাত্ররাজনীতির বিরুদ্ধে জোরালো আওয়াজ তুলতে হবে। এখন শুধু ছাত্র-ছাত্রীরাই ছাত্রলীগের নির্যাতনের শিকার হচ্ছে না, পাশাপাশি শিক্ষকরাও নির্যাতনের শিকার হচ্ছেন।’

এ সময় আরও বক্তব্য রাখেন— সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক শাকিল মিয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেনসহ প্রমুখ।