এলডিপির কমিটি পুনর্বিন্যাস, বিএনপির সঙ্গে আন্দোলনের প্রতিশ্রুতি

গত ১৩ মে অলি আহমদের নেতৃত্ব থেকে আবদুল করিম আব্বাসী ও শাহাদাত হোসেন সেলিম নেতৃত্বাধীন এলডিপিতে যোগদানকারী নেতাকর্মীদের সমন্বয়ে পূর্ণাঙ্গ কমিটি পুনর্বিন্যাস করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) দলের মহাসচিবের উত্তরা কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার (১ জুন) বিকালে দলের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সাবেক হুইপ আবদুল করিম আব্বাসীকে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি আবদুল গনী, সহ-সভাপতি ড. আবু জাফর সিদ্দিকী, সৈয়দ ইব্রাহিম রওনক, মোড়ল আমজাদ হোসেনসহ সাত জন সহ-সভাপতি এবং শাহাদাত হোসেন সেলিমকে মহাসচিব করে পুনর্বিন্যাসকৃত কমিটিতে অতিরিক্ত মহাসচিব হিসেবে তমিজ উদ্দিন টিটু, সিনিয়র যুগ্ম-মহাসচিব হিসেবে এম এ বাশার, যুগ্ম-মহাসচিব চাষী এনামুল হক, এ এস এম মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক এস এম বেলাল হোসেন নির্বাচিত হয়েছেন।

কমিটি পুনর্বিন্যাস প্রসঙ্গে এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেছেন, যারা অলি আহমদের রহস্যজনক রাজনীতির চর্চা থেকে বেরিয়ে এসে নতুন প্রজন্মের নেতৃত্বে এসে যুক্ত হয়েছেন, তাদের প্রত্যেককে এলপিডির সর্বস্তরের নেতাকর্মীর পক্ষ থেকে অভিনন্দন। গত ১২ মে যারা অলি আহমদের নেতৃত্ব ছেড়ে ১৩ মে এলডিপিতে যোগ দিয়েছেন, রাজনৈতিকভাবে এই যোগদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশেষ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জনগণের ভোটাধিকার আদায়ের সংগ্রামে বিএনপির নেতৃত্বকে শক্তিশালী করতে এবং ভবিষ্যতে শক্ত আন্দোলন গড়ে তুলতে এলডিপির নেতাকর্মীদের সিদ্ধান্ত ঐতিহাসিক মাত্রা এনে দিয়েছে।’

শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘বর্তমানে বিনা ভোটের আওয়ামী লীগ সরকারের পতনের লক্ষ্যে ধর্ম-বর্ণ-মতাদর্শ নির্বিশেষে যে জাতীয় ঐক্য গড়ে উঠছে, সেই ঐক্যকে ইস্পাতদৃঢ় করে গণতান্ত্রিক বাংলাদেশের রূপান্তরের দিকে এগিয়ে নিতে হলে জাতীয়তাবাদী শক্তির ধারক-বাহক বিএনপির বিকল্প নেই। দেশের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের যে নেতৃত্ব প্রতিষ্ঠিত হয়েছে, আগামী দিনে এলডিপি এই নেতৃত্বকে ধরে রেখেই গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে এগিয়ে যাবে।’