ইসলামি অনুশাসন মানলেই জাতির কল্যাণ ও মুক্তি: খেলাফত মজলিস

‘ইসলামি অনুশাসন মেনে চলা ও তা প্রতিষ্ঠার মধ্যেই জাতির সামগ্রিক মুক্তি ও কল্যাণ নিহিত। মাহে রমজান আমাদের এক মাস ধরে কঠোর সংযম, আত্মত্যাগ ও আল্লাহভীতির প্রশিক্ষণ দেয়। তাই আমাদের এ মাসের পবিত্রতা রক্ষা করতে হবে। পবিত্র এই মাসে মহাগ্রন্থ আল কোরআনকে নিয়মিত চর্চা করতে হবে। কোরআনের সমাজ বিনির্মাণে আমাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে।’

রবিবার (২৬ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে খেলাফত মজলিস ঢাকা মহানগরী দক্ষিণ শাখার উদ্যোগে আয়োজিত স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাধীনতার ৫২ বছর অতিক্রম হলেও সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার আজও পূর্ণাঙ্গ প্রতিষ্ঠা লাভ করেনি বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী।

মাওলানা যোবায়ের বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫২ বছর অতিক্রম হলেও আজও সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার পূর্ণাঙ্গ প্রতিষ্ঠা লাভ করেনি। মুক্তিযোদ্ধারা এই তিন মৌলিক চেতনাকে সামনে রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। অনেক ত্যাগ-তিতিক্ষার পর তারা দেশকে স্বাধীন করেছিলেন।

দেশে বারবার সরকার পরিবর্তন হয়েছে কিন্তু মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠার জন্য জনগণকে আজও লড়াই করতে হচ্ছে। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোতে নৈতিকতা, দেশপ্রেমিক ও দায়িত্ববোধসম্পন্ন নেতৃত্বের সংকট প্রকট আকার ধারণ করেছে মন্তব্য করেন তিনি।

সামাজিক মূল্যবোধের অবক্ষয়ের কারণে পারিবারিক ও সামাজিক অনাচার বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, একদিকে সিয়াম সাধনার মাস চলছে, অন্যদিকে অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেটগুলো মিলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য অসহনীয় পর্যায়ে বাড়িয়ে রেখেছে। জ্বালানি তেলসহ বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে সরকার জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। এ অবস্থা থেকে জাতি আজ মুক্তি চায়।

ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি অধ্যাপক মাওলানা আজিজুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা জিয়াউল হক শামীম, পটুয়াখী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর ড. আবদুল লতিফ মাসুম, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল প্রমুখ।