এবি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

এবি ব্যাংকের ৩৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত এ সভায় ব্যাংকের শেয়ারহোল্ডাররা সর্বসম্মতিক্রমে ৫% স্টক ডিভিডেন্ড অনুমোদন করেন।

বগত ১২ এপ্রিল এবি ব্যাংক তার সফল ব্যাংকিং কার্যক্রমের ৩৯ বছর পূর্ণ করেছে। এই পরিক্রমায় গত ২০২০ সালে ব্যাংকের নেট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২ হাজার ৪৪৮ কোটি টাকায় এবং ব্যাংকের মোট সম্পদ দাঁড়িয়েছে ৩৮ হাজার ৫৭৬ কোটি টাকায় যা পূর্ববর্তী বছরের তুলনায় ৫.৫২% বেশি।

সভায় ফিরোজ আহমেদ, খাইরুল আলম চৌধুরী এবং মো. মাকসুদুল হক খানকে পরিচালক হিসেবে পুনঃনিয়োগ দেওয়া হয়। শেয়ারহোল্ডাররা শফিকুল আলমকে স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করেন। শেয়ারহোল্ডাররা ২০২১ সালের জন্য ব্যাংকের নিরীক্ষক হিসাবে একনাবিন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসকে বিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে এবং মেসার্স এস এফ আহমেদ এন্ড কোং-কে কর্পোরেট গভর্নেন্স কমপ্লাইন্স নিরীক্ষক হিসেবে নিয়োগ দিয়েছেন।

সভায় সভাপতিত্ব করেন এবি ব্যাংকের চেয়ারম্যান মুহাম্মদ এ. (রুমী) আলী। এসময় ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল, পরিচালকবৃন্দ ছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন।