কল সেন্টার আধুনিকীকরণ নিয়ে ভার্চুয়াল আলোচনা

গ্লোবাল ক্লাউড কমিউনিকেশন্স প্ল্যাটফর্ম ইনফোবিপের উদ্যোগে অনুষ্ঠিত হলো ‘গ্রাহক অভিজ্ঞতা এবং এজেন্ট পারফরমেন্স উন্নীতকরণে কল সেন্টারের আধুনিকীকরণ’ শীর্ষক একটি অনলাইন সেশন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (BACCO) সহযোগিতায় বুধবার (২৪ নভেম্বর) ভার্চু্য়াল সেশনটি আয়োজন করেছে থিংক আর্ট লিমিটেড।

BACCO–এর মহাসচিব তৌহিদ হোসেনের স্বাগত বক্তব্যে সেশনটি শুরু হয়। অধিবেশনে ইনফোবিপ বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার রাহাদ হোসেন, ইনফোবিপের সিঙ্গেল ইন্টারফেসভিত্তিক অমনি-চ্যানেল ক্লাউড কন্টাক্ট সেন্টারের মাধ্যমে কীভাবে কন্টাক্ট সেন্টার প্রতিষ্ঠানগুলো উন্নত কাস্টমার এক্সপেরিয়েন্স এবং এজেন্টদের পারফরমেন্স বৃদ্ধির পাশাপাশি অপারেশনাল খরচ কমিয়ে নিরবচ্ছিন্ন ও পার্সোনালাইজড অমনিচ্যানেল সংযোগ স্থাপন করতে পারে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

গ্রাহকদের অভিজ্ঞতা তুলে ধরতে কাস্টমার চ্যাট সেশন অনুষ্ঠিত হয়। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আনিসুর রহমান কন্টাক্ট সেন্টার, এবিডব্লিউ, আর্থিক প্রতিষ্ঠানভিত্তিক নানা ধরনের কাস্টমার এক্সপেরিয়েন্স ট্রেন্ডগুলোর বিষয়ে কথা বলেন। ইনফোবিপের সল্যুশন কিভাবে কানেক্টেড কাস্টমার এক্সপেরিয়েন্স প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে এবং সর্বোপরি অমনিচ্যানেল কাস্টমার জার্নি নিয়ে ইসলামী ব্যাংক বাংলাদেশের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও তিনি কথা বলেন।

ভার্চ্যুয়াল এই সেশনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মেহেদী হাসান জুলফিকার, ডিরেক্টর অপারেশন্স, টাস্কইটার বাংলাদেশ লিমিটেড; মো. মুসনাদ ই আহমেদ, সিইও এবং ফাউন্ডার, স্কাই টেক সল্যুশন্স; মো. মিজানুর রহমান ভূঁইয়া, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব বিজনেস প্রমোশন অ্যান্ড মার্কেটিং ডিভিশন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। আলোচনাটি সঞ্চালনা করেন BACCO–এর পরিচালক রাশেদ নোমান।c