মেঘনা গ্রুপের ৭টি নতুন প্রতিষ্ঠান উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সারা দেশের বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলে (ইজেড) ৫০টি শিল্প ইউনিট, প্রকল্প ও স্থাপনা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২০ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইজেডগুলোতে শিল্প প্রতিষ্ঠান উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উদ্বোধন করা ৫০টি প্রতিষ্ঠানের মধ্যে ১৪টি মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের (এমজিআই) প্রতিষ্ঠিত ইকোনমিক জোনগুলোতে অবস্থিত। এর মধ্যে সাতটি বিদেশি প্রতিষ্ঠান। বাকি সাতটি এমজিআই’র মালিকানাধীন। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, উদ্বোধন করা মেঘনা গ্রুপের প্রতিষ্ঠানগুলোতে এখন পর্যন্ত বিনিয়োগ হয়েছে ৫৫০ মিলিয়ন মার্কিন ডলার এবং ইতোমধ্যে কর্মসংস্থান হয়েছে প্রায় তিন হাজার লোকের।

মেঘনা গ্রুপের মালিকানাধীন অর্থনৈতিক অঞ্চল মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোনে (এমআইইজেড) এই উদ্বোধন উপলক্ষে ছিল বিশেষ আয়োজন। এমআইইজেড’র এই আয়োজনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, বেজার নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) মো. আলী আহসান, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, এমজিআই’র সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর তায়েফ বিন ইউসুফ, এমজিআই’র চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মোস্তফা কামাল এবং বিনিয়োগ করা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

মেঘনা ইন্ডাস্ট্রিয়াল ইকোনমিক জোন (এমআইইজেড) ১২৩ একর জমির ওপর প্রতিষ্ঠিত। ২০১৭ সালে চূড়ান্ত লাইসেন্স পাওয়ার পর এই জোনে অস্ট্রেলিয়া, জাপান, জার্মানি, চীন, নরওয়ে, সুইজারল্যান্ড ও ভারতের বিনিয়োগকারী কর্তৃক মোট ১১টি বিদেশি প্রতিষ্ঠান এবং দেশি ১১টি শিল্প প্রতিষ্ঠানসহ মোট ২২টি শিল্প ইতোমধ্যে স্থাপিত হয়েছে।