বেস্ট সিএসআর অ্যাওয়ার্ড পেলো বিকাশ

করপোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে শিক্ষায় অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ দ্য ডেইলি স্টার ও সিএসআর উইন্ডো বাংলাদেশ আয়োজিত সেরা সিএসআর পুরস্কার পেয়েছে বিকাশ। দেশজুড়ে স্কুলের শিক্ষার্থীদের বইপড়া কর্মসূচি এবং বিজ্ঞান উৎসব আয়োজনের স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা পেলো প্রতিষ্ঠানটি। রাজধানীর একটি হোটেলে ছিল এই আয়োজন। ‘এ বেটার টুমোরো সিএসআর অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। রবিবার (২৭ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দ্য ডেইলি স্টার ও সিএসআর উইন্ডো বাংলাদেশ দ্বিতীয়বারের মতো এই পুকস্কারের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। বিকাশের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর পুরস্কারটি গ্রহণ করেন।

এ সময় আরও ছিলেন বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অব.), চিফ কমিউনিকেশন্স অফিসার মাহফুজ সাদিক, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার ফেরদৌস ইউসুফসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রথমবারের মতো কোনও এমএফএস প্রতিষ্ঠান হিসেবে বিকাশ এই স্বীকৃতি পেলো।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারা দেশের শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে বিকাশ ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচির সঙ্গে যুক্ত হয়ে এ পর্যন্ত ২ হাজার ৯০০ শিক্ষা প্রতিষ্ঠানে ২ লাখ ৬৩ হাজার ৭০০ বই দিয়েছে, যা থেকে ২৭ লাখ পাঠক উপকৃত হয়েছেন। এছাড়া স্কুল লাইব্রেরিতে পুরনো এবং জরাজীর্ণ বইগুলোকে সংস্কার বা প্রতিস্থাপন করে নতুন সংগ্রহের ব্যবস্থাও করেছে বিকাশ। দেশব্যাপী এই কর্মসূচির আওতায় শিক্ষার্থীরা নানা ধরনের বই পড়ার মাধ্যমে তাদের পাঠ্যসূচির বাইরেও বিস্তৃত জ্ঞান অর্জন করতে পারছেন।