জেমিনি সি ফুডের ৪০তম বার্ষিক সাধারণ সভা

জেমিনি সি ফুড লিমিটেডের ৪০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ভার্চুয়ালি এ আয়োজন করা হয়।

সভায় শেয়ার হোল্ডারদের সম্মতিক্রমে ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির কার্যাবলির ওপর পরিচালকমণ্ডলীর প্রতিবেদন এবং এ সময়ে হিসাব নিরীক্ষকের নিরীক্ষিত হিসাব গ্রহণ, সংঘস্মারক ও সংঘবিধিতে জেমিনি সি ফুডের স্থলে জেমিনি সি ফুড পিএলসিতে রূপান্তর, সংঘবিধির বিধান অনুযায়ী পরিচালকদের পুনর্নিয়োগ, হিসাব নিরীক্ষক ও করপোরেট গভর্ন্যান্স নিরীক্ষক নিয়োগ এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ সংক্রান্ত বিষয় শেয়ারহোল্ডাররা অনুমোদন করেন।

এছাড়া ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরে কোম্পানির কার্যাবলির ওপর পরিচালকমণ্ডলী কোম্পানির সংক্ষিপ্ত বিবরণ এবং আগামী দিনের আর্থিক বিবরণীর প্রতিবেদন উপস্থাপন করেন। চলতি বছর কোম্পানির মোট বিক্রয় বা রফতানি হয়েছে ৭২.৬৪ কোটি টাকা। চলতি বছর মোট মুনাফা হয়েছে ১৬.৪০ কোটি টাকা এবং কর পূর্ববর্তী লাভ হয়েছে ৬.৩৯ কোটি টাকা এবং কর পরবর্তী নিট লাভ হয়েছে ৫.৮৬ কোটি টাকা।

সভায় শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে পরিচালকমণ্ডলীর প্রতিবেদন, কোম্পানির নিরীক্ষিত হিসাব, ১০ শতাংশ নগদ লভ্যাংশ (স্পন্সর ও পরিচালকরা বাদে) ও ৩০ শতাংশ স্টক লভ্যাংশ এবং অন্যান্য বিষয়াবলির ওপর পর্যালোচনার পর তা শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়।