এআইইউবিতে ১৪তম বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে (এআইইউবি) ১৪তম বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) এআইইউবি ক্যাম্পাসে এর উদ্বোধনী পর্ব শুরু হয়। সারা দেশ থেকে আগত শিক্ষার্থীরা এ আয়োজনে অংশগ্রহণ করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটি এবং এআইইউবি বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের আয়োজন করছে জানিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ১১টা ৩০ মিনিটে পতাকা উত্তোলনের মাধ্যমে উদ্বোধনী পর্ব শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটির সভাপতি, লেখক ও শিক্ষাবিদ প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল, কথাসাহিত্যিক আনিসুল হক।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সারা দেশ থেকে প্রায় ১০ হাজার শিক্ষার্থী আঞ্চলিক পর্বে অংশ নেয়। এর মধ্যে ফিজিক্স অলিম্পিয়াডের জাতীয় পর্বে অংশ নেয় ১ হাজার ১৩০ জন শিক্ষার্থী। অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে থেকে মোট ১১০ জন শিক্ষার্থীকে জাতীয় পর্বে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ী শিক্ষার্থীরা অতিথিদের হাত থেকে সনদপত্র, মেডেল, ট্রফি এবং বই গ্রহণ করেন। বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে থেকে পরে পাঁচ জনকে নির্বাচিত করা হবে ইরানে অনুষ্ঠিতব্য ৫৪তম আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য।