‘ফলপ্রসূ’ আলোচনায় ক্রিকেট অস্ট্রেলিয়া

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডআবারও সুখবর শোনা যাচ্ছে অস্ট্রেলিয়ার ক্রিকেটে। কিছুদিন আগে বলা হচ্ছিল, ক্রিকেট অস্ট্রেলিয়া আর বেকার বনে যাওয়া ক্রিকেটারদের মাঝে সব ধরনের আলোচনা ভেস্তে গেছে। এমন অস্থিরতার মাঝে ফের গতকাল রবিবারই আলোচনায় বসেছিল দুই পক্ষ। চার ঘণ্টার আলোচনার পর ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, দেনা-পাওনা নিয়ে ‘ফলপ্রসূ’ আলোচনার দিকেই যাচ্ছেন তারা।

এই অবস্থায় সামনে রয়েছে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর। সেই লক্ষ্যে আলোচনার অগ্রগতি জানতে সোমবার একজোট হয়েছিল টেস্ট স্কোয়াডে ডাক পাওয়া ক্রিকেটাররা। স্টিভেন স্মিথ ও তার ডেপুটি ওয়ার্নারসহ সবাই ব্যক্তিগত ভাবে না হলেও ফোন করে দেনা-পাওনা নিয়ে সৃষ্ট ঝামেলার অগ্রগতি জানতে উদগ্রীব ছিলেন। তাদের প্রায় দুই ঘণ্টা ধরেই সব কিছু জানানো হয়।

এ প্রসঙ্গে এসিএর পক্ষ থেকে এক মুখপাত্র জানান, ‘ ছাড় দেওয়া নতুন পরিকল্পনা নিয়ে ক্রিকেটাররাই সবাই একজোট। তাই তারা সব ক্রিকেটারদের জন্য একজোট হতে তৃণমূলেও সহযোগিতা করতে আগ্রহী।’   

ফের আলোচনা শুরু হওয়ায় বাংলাদেশ সফরে যেতে হলে আগামী তিন সপ্তাহের মধ্যেই সমঝোতায় পৌঁছাতে হবে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ও অসি ক্রিকেটারদের। সেই লক্ষ্যে আগামী ১০ আগস্টেই সফর উপলক্ষে ডারউইনে প্রাথমিক ক্যাম্পে যোগ দেওয়ার কথা স্মিথ-ওয়ার্নারদের। এছাড়া এই সপ্তাহে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা প্রতিনিধি দলও বাংলাদেশ সফরে আসার কথা।

ফলে যেই উত্তেজক পরিস্থিতির তৈরি হয়েছিল, তাতে ছাড় দিয়ে নতুন আলোচনা শুরু হওয়াতে ভালো কিছুর ইঙ্গিত পাওয়া যাচ্ছে। বলা হচ্ছে, সোমবারও বিস্তারিত আলোচনা করেছে দুই পক্ষ। যদিও এখনও বিস্তারিত কিছু জানা সম্ভব হয়নি।  

/এফআইআর/