দ্বিতীয় ইনিংসে ভুগছে ইংল্যান্ড

অস্ট্রেলিয়ার বোলিং তোপে ভুগছে ইংল্যান্ড। অ্যাশেজে তৃতীয় টেস্টেও অস্ট্রেলিয়ার বোলিং তোপে ভুগছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার ৬৬২ রানের বিশাল পাহাড়ের পর চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ১৩২ রান তুলতেই ৪ উইকেট হারিয়েছে জো রুটের দল। তারা এখনও পিছিয়ে ১২৭ রানে। অবশ্য এই টেস্টে নিয়ন্ত্রক হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। চতুর্থ দিন নির্ধারিত সময়ের একটু আগেই শেষ হয়েছে খেলা। শেষ দিনেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাই বৃষ্টি আশীর্বাদ হয়ে এসেছে ইংল্যান্ড শিবিরে!   

আগের দিন ৪ উইকেটে ৫৪৯ রানে দিন শেষ করা অস্ট্রেলিয়া এদিন অবশ্য বেশি দূর যেতে পারেনি। স্টিভেন স্মিথও তার ডাবল সেঞ্চুরির ইনিংসকে বেশি লম্বা করতে পারেননি। ২৩৯ রানে তাকে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় দেন জেমস অ্যান্ডারসন। এর আগে মিচেল মার্শকে ১৮১ রানে ফিরিয়ে এই জুটি ভেঙে দেন অ্যান্ডারসন। তাদের বিদায়ের পর শুধু পেইন প্রতিরোধ দিয়ে ইনিংস এগিয়ে নিতে থাকেন। ৪৯ রানে যখন এই তারকা ব্যাট করছিলেন তখন ৯ উইকেটে ৬৬২ রান তোলার পর ইনিংস ঘোষণা করে দেয় অস্ট্রেলিয়া।

এই ইনিংসে একাই ১১৬ রান দিয়ে ৪ উইকেট শিকারি ছিলেন অ্যান্ডারসন। দুটি নেন ক্রেইগ ওভারটন। জবাবে খেলতে নামা ইংল্যান্ড ৬০ রানে হারায় ৩ উইকেট। সাজঘরে ফিরে যান স্টোনম্যান, অ্যালিস্টার কুক ও জো রুট।  একপ্রান্তে সঙ্গী না পেলেও জেমস ভিন্স ৫৫ রান তুলে হাল্কা প্রতিরোধ দেওয়ার চেষ্টা করেছিলেন।  স্টার্ক তাকে বোল্ড করলে ১০০ রানে ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যায় ইংলিশরা।  বিপর্যয় সামলাতে ক্রিজে আছেন ডেভিড মালান (২৮) ও বেয়ারস্টো (১৪)।

অসিদের পক্ষে দুটি উইকেট নিয়েছেন জশ হ্যাজলউড। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক ও নাথান লায়ন।