শাস্তি কমবে এমবাপের?

কিলিয়ান এমবাপে।লিগ ওয়ানে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেছিলেন কিলিয়ান এমবাপে। ক্যারিয়ারের প্রথম লাল কার্ড আর নিয়ম বিরুদ্ধ আচরণে তার ভাগ্যে জুটেছে তিন ম্যাচের নিষেধাজ্ঞা। বলা হচ্ছে এমন শাস্তির সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন।  

মূলত যাকে ঘিরে এমন কাণ্ড সেই সাভানিয়ে আপিল করেছেন তার শাস্তির বিরুদ্ধে। তাতে কপাল খুলেছে এমবাপেরও। আগামী সপ্তাহে পুনরায় বিবেচনা করা হবে তাদের সিদ্ধান্ত। তাই বৃহস্পতিবারের মধ্যে দুই ক্লাব এ ব্যাপারে একটা সিদ্ধান্ত পেয়ে যাবে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে বেশ খানিকটা সময় পার করে ফেলেছেন কিলিয়ান এমবাপে। তবে এই সময়ে লাল কার্ড দেখার মতো কাণ্ড করেননি। ১ সেপ্টেম্বর লিগ ওয়ানে মেজাজ হারিয়ে অনাকাঙ্ক্ষিত সেই ঘটনা ঘটিয়ে ফেলেন ফরাসি ফরোয়ার্ড। নিমের বিপক্ষে ৪-২ গোলে জয়ের দিনে প্রথমার্ধে একবার হলুদ কার্ড দেখেন। শেষ দিকে নিমের খেলোয়াড় তেজি সাভানিয়ের সঙ্গে সংঘর্ষে জড়ালে নিয়ম অনুযায়ী দ্বিতীয় হলুদ কার্ডের পর সরাসরি লাল কার্ড দেখেন এমবাপে। ম্যাচের শেষ দিকের এই ঘটনায় সাভানিয়েকেও দেখানো হয় লাল কার্ড। আগেই কাণ্ড বাধানোতে তার নিষেধাজ্ঞা গিয়ে দাঁড়ায় ৫ ম্যাচে।

এমন ঘটনার পর ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করেছিলেন এমবাপে। যদিও তিনি জানিয়েছেন প্রতিপক্ষের আক্রমণে প্রয়োজনে আবারও এমনটি করতে পিছপা হবেন না।–ইএসপিএন।