নাঈমের সেঞ্চুরির পর রাহীর ৬ উইকেট

DSC_2075বিসিএলের চতুর্থ রাউন্ডের তৃতীয় দিন পূর্বাঞ্চলের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন উত্তরাঞ্চলের নাঈম ইসলাম। আর ৬ উইকেট নিয়েছেন পূর্বাঞ্চলের আবু জায়েদ রাহী। অপর ম্যাচে দক্ষিণাঞ্চলের বিপক্ষে ম্যাচ বাঁচাতে লড়াই করছে মধ্যাঞ্চল।

পূর্বাঞ্চল বনাম উত্তরাঞ্চল

সব কিছু ঠিক থাকলে এই ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনা বেশি। রাজশাহীতে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে পূর্বাঞ্চলের সংগ্রহ ২ উইকেটে ৯০। তারা এখনও এগিয়ে ১৭৯ রানে। এর আগে পূর্বাঞ্চলের প্রথম ইনিংসে করা ৪৬৬ রানের জবাবে উত্তরাঞ্চল প্রথম ইনিংসে করে ৩৭৭ রান। এদিন উত্তরাঞ্চলের হয়ে সেঞ্চুরি হাঁকান নাঈম। তার ব্যাটেই আসে মূল প্রতিরোধ। এছাড়া ৬৮ রান করেন ধীমান ঘোষ। রাহী ৭৪ রানের বিনিময়ে ৬ উইকেট নিয়ে পূর্বাঞ্চলের সেরা বোলার।

মধ্যাঞ্চল বনাম দক্ষিণাঞ্চল

চট্টগ্রামে প্রথম ইনিংসে মধ্যাঞ্চলের করা ২৬১ রানের জবাবে এদিন ৩৯৭ রানে থামে দক্ষিণাঞ্চল। দ্বিতীয় ইনিংসে নেমে মধ্যাঞ্চলের সংগ্রহ ৫ উইকেটে ১৮০ রান। তারা এগিয়ে ৪৪ রানে। এদিন আর ৮৮ রান যোগ করে অলআউট হয়েছে দক্ষিণাঞ্চল। ১২২ রানে ৪ উইকেট নেন মধ্যাঞ্চলের আরাফাত সানী।

১৩৬ রানে পিছিয়ে ১০০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে মধ্যাঞ্চল। এরপর তাইবুর রহমানের সঙ্গে ৫৫ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন শুভাগত। তাইবুরকে দলীয় ১৫৫ রানে ফেরালে ভাঙে এই জুটি। ৫৫ রানে ব্যাট করছেন শুভাগত।