৯ গোলে ‘প্রতিশোধ’ পিএসজির

এমবাপে, কাভানি, নেইমারদের ত্রয়ী আক্রমণে উড়ে গেছে গুইনগাম্প।এই কয়েক দিন আগে ফরাসি লিগ কাপে গুইনগাম্পের কাছে হেরে চমক দেখেছিলো প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। হারের সেই ক্ষতটা এখনও দগদগে। সেই ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগটা তারা পেয়েছে লিগ ওয়ানে। এই গুইনগাম্পকে সামনে পেয়ে তাদের রক্ষণ চূর্ণবিচূর্ণ করে দিয়েছে এমবাপে-নেইমার-কাভানিরা। তাদের ৯ গোলে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে পিএসজি।

৯ দিন আগে এই গুইনগাম্পের কাছেই লিগ কাপের কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে হেরে বিদায় নিতে হয় পিএসজিকে। এর জবাব দিতে প্রতিপক্ষের রক্ষণে মুহুর্মুহু আক্রমণে ত্রাস ছড়ায় তারা। এমন ত্রাস ছড়ানো সম্ভব হয়েছে নেইমার-এমবাপে আর কাভানির ত্রয়ী আক্রমণে। যার শুরুটা করেন নেইমার। ১১ মিনিটে করেন প্রথম গোল। নেইমারের শুরুর পর এই অর্ধে আরও দুবার জাল কাঁপায় পিএসজি। ৩৭ মিনিটে কিলিয়ান এমবাপে আবার ৪৫ মিনিটে জোড়া গোল করে স্কোর লাইন করে ৩-০।

প্রথমার্ধের চেয়ে দ্বিতীয়ার্ধেই বেশি আগ্রাসী ছিলো পিএসজি। কাভানি করেন হ্যাটট্রিক, এমবাপেও আরেকটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন। নেইমার অবশ্য এই অর্ধে আর একটি গোল করেন। এমন ত্রাস ছড়ানো পারফরম্যান্সে এক পর্যায়ে ফরাসি লিগে ঘরের মাঠে বিশাল জয়ের রেকর্ড ভাঙার সম্ভাবনাও তৈরি করে ফেলেছিলো তারা। কিন্তু থমাস মুনিয়ের কফিনের শেষ পেরেকটি ঠুকে দিলে স্কোর লাইন ৯-০ তেই শেষ হয়। বড় জয়ের রেকর্ডটি ছিলো ১২-১।

এই জয়ের ফলে ১৯ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে পিএসজি।