কাশ্মির হামলায় পিএসএল সম্প্রচার থেকে সরে গেলো রিলায়েন্স

1550122809-psl-twitterকাশ্মিরে জঙ্গি হামলায় ঝুলে গেলো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সম্প্রচার। পাকিস্তানের এই টুর্নামেন্টের সম্প্রচার স্বত্ব কিনেছিলো ভারতীয় আইএমজি রিলায়েন্স। পরিবর্তিত রাজনৈতিক ঘটনায় প্রতিবাদে পিএসএল সম্প্রচার থেকে সরে এসেছে ভারতীয় প্রতিষ্ঠানটি। এর ফলে নতুন সম্প্রচার সহযোগী ছাড়া বিনা সম্প্রচারে থাকতে হচ্ছে তাদের! একই ঘটনায় অনলাইন নিউজ পোর্টাল ও স্কোর প্রোভাইডার হিসেবে খ্যাত ক্রিকবাজও এর সম্প্রচার থেকে নিজেদের বিরত রেখেছে।

গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) কাশ্মিরের পুলওয়ামাতে আরডিএক্স বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে ‘সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স’র গাড়ি বহরে আত্মঘাতী হামলা চালানো হয়। এতে বহরের ৭০টি গাড়ির মধ্যে একটি বাস সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে যায়। প্রাণ হারায় বাহিনীর অন্তত ৪৪ সদস্য। হামলার পর জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ ঘটনার দায় স্বীকার করে । এ ঘটনাকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে কাশ্মির পরিস্থিতি নেয় বেশ উত্তপ্ত সম্পর্ক বিরাজ করছে ভারত ও পাকিস্তানের মাঝে।এ ঘটনার তিনদিন পরই এমন সিদ্ধান্ত নিলো বিশ্বব্যাপী এর সম্প্রচারের দায়িত্ব পাওয়া আইএমজি রিলায়েন্স।

এ প্রসঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান জানান, ‘আইএমজি রিলায়েন্স আমাদের জানিয়েছে যে তারা আর পিএসএলের বাকি অংশে সঙ্গে থাকতে পারবে না। পিসিবি এর সর্বস্বত্বের দায়িত্বে। আমরাও বেশ আত্মবিশ্বাসী কারণ এ নিয়ে আমাদের বিকল্প ভাবনা রয়েছে। আশা করছি শিগগিরই নতুন সহযোগীর নাম ঘোষণা করতে পারবো।’