গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খেলায় হিলিতে নববর্ষ পালন

ঐতিহ্যবাহী ঢেঁকি, লাঠি ও কলস খেলায় পালিত হয়েছে নববর্ষ।গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খেলাগুলো হারিয়ে যেতে বসেছে। সরকারী পৃষ্ঠপোষকতা না থাকায় নিয়মিত আর দেখা যায় না তেমন। তবে ব্যক্তি উদ্যোগে ধরে রাখা হয়েছে এর প্রচলন। বাংলা নববর্ষ উপলক্ষে দিনাজপুরের হিলিতে অনুষ্ঠিত হয়ে গেলো ঐতিহ্যবাহী লাঠি, ঢেঁকি ও কলস খেলা।

এসব খেলা দেখতে আগ্রহেরও কম ছিলো না হিলিতে। উপজেলার ব্যাপক মানুষ ভিড় জমায় সেখানে। ইটাই বহুমুখী ভূমিহীন সমবায় সমিতির আয়োজনে হিলির ইটাই বাওনা গ্রামে প্রতিবছরের ন্যায় গতকাল সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা। ঐতিহ্যবাহী খেলাগুলো আরও জমে ওঠে ঢেঁকি খেলা, কলস খেলার মধ্য দিয়ে। এতে জয়পুরহাট, বগুড়া, রংপুর, গাইবান্ধা জেলার চারটি দল অংশগ্রহণ করে। খেলায় জয়পুরহাট প্রথম ও গাইবান্ধা দল দ্বিতীয় হয়।

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলায় নববর্ষ পালন হিলিতে।খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় সেখানে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ হারুন, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, মহিলা ভাইস চেয়ারম্যান পারুল নাহার, প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।