ডেনমার্কেও চলছে জামালের অনুশীলন (ভিডিও)

জামাল ভূঁইয়া।করোনাভাইরাসে বাংলাদেশে চলছে লকডাউনের মতো পরিস্থিতি। সব ধরনের খেলা বন্ধ থাকায় নিজের আবাসস্থল ডেনমার্ক উড়ে গেছেন জামাল ভূঁইয়া। কোপেনহেগেনে নিজের বাড়িতেই আছেন। অবশ্য এই সময়েও ফিটনেস ধরে রাখতে সব চেষ্টা করছেন এই মিডফিল্ডার। প্রতিদিন সকাল বেলা নাশতার টেবিলে বসার আগে ঘাম ঝরিয়ে নিচ্ছেন। বাকিদের উদ্বুদ্ধ করতে এই অনুশীলনের ভিডিও দিয়েছেন সোশ্যাল মিডিয়াতেও।

ফুটবলাররা ঘরবন্দি থাকলেও তাদের ফিটনেস ধরে রাখার একটা বাধ্যবাধকতা আছে। জামাল ঢাকা ছাড়ার আগে নিজের ক্লাব সাইফ স্পোর্টিংয়ে অনুশীলন করে সময় অতিবাহিত করেছেন। অবসরে ছবিও এঁকেছেন। কোপেনহেগেনে অবস্থান করছেন বাবা-মা স্ত্রীসহ। অবশ্য এই সময়টাও যে ভালোমতো কাজে লাগাচ্ছেন। তার প্রমাণ দিয়েছেন ফেসবুকে ৩ মিনিটের একটি ভিডিও পোস্টের মাধ্যমে।

দেখা গেছে বাসার ড্রইং রুমে ভারোত্তোলনের পাশাপাশি স্ট্রেচিংসহ নানা কসরতই হচ্ছে। আর সব কিছুই হচ্ছে আনুষ্ঠানিকতার আড়ালে। গায়ে দিয়েছেন কালো ট্র্যাকসুট।

শুধু ঘরে নয়, ঘরের বাইরে গিয়েও জামাল অনুশীলনের এই চর্চা করছেন। রাস্তার এক পাশে গাড়ি চলছে, অন্য পাশে দৌড়াচ্ছেন। অবশ্য করোনার কারণে দূরত্ব মেনে চলতে দেখা গেছে। আবার সেভাবে লোকজনও ছিল না। উঁচু সিড়ি ভাঙছেন একের পর এক। কাঙ্ক্ষিত জায়গায় পৌঁছে, আবার পেছনের দিকে নেমে আসছেন অনায়াসে। এভাবেই চলছে তার নিজেকে ফিট রাখার কৌশল।