তামিম-আয়েশা জুটির ১৫ বছর!

দুই সন্তানসহ তামিম-আয়েশা দম্পতি। বিয়ে করেছেন ২০১৩ সালের ২২ জুন। দেখতে দেখতে দাম্পত্য জীবনে সাত বছর পূরণ করে ফেলেছেন তামিম ইকবাল। অবশ্য তামিম-আয়েশার সম্পর্কের গভীরতা এখানেই ব্যাপ্ত ছিল না। বিয়ের আগেই তারা প্রেম করেছেন ৮টি বছর। সব মিলিয়ে তামিম-আয়েশা একসঙ্গে কাটিয়ে ফিলেছেন ১৫টি বছর!

মাত্র ১৫ বছর বয়সে তামিম ইকবাল প্রেমে পড়ে গিয়েছিলেন আয়েশা সিদ্দিকির। শুরুতে প্রত্যাখাত হলেও পরবর্তীতে আয়েশার মন জয় করতে পেরেছিলেন। ৮ বছরের প্রেমের পর ২০১৩ সালের জুন মাসে চট্টগ্রামে ঘটা করে বিয়ের পিঁড়িতে বসেন দু’জন।

সোমবার দাম্পত্য জীবনের সাত বছর পূরণের খবরটি ফেসবুকের মাধ্যমে সবার সঙ্গে ভাগাভাগি করেছেন তামিম। ভক্তদের কাছে পরিবারের জন্য দোয়া চেয়ে লিখেছেন, ‘আমাদের বিবাহবার্ষিকীর সাত বছর পূর্ণ হয়েছে। আলহামদুল্লিাহ। আমাদের জন্য সবাই দোয়া করবেন।’

অবশ্য প্রেমিক তামিমের বিয়ের আগের অধ্যায়টা সহজ ছিল না। কীভাবে আয়েশার মন জয় করেছিলেন, তার বৃত্তান্ত তুলে ধরেছিলেন এক সাক্ষাৎকারে, ‘আয়েশাকে পটানো অনেক কঠিন ছিল। আমি তাকে পছন্দ করতাম ঠিকই, তবে খানিকটা ইগোও ছিল। প্রথমে এক মেয়ে বন্ধুকে দিয়ে বলানোর পর না শুনতে হয়েছিল। এরপর চার-পাঁচ মাস তার পেছনে ঘুরে আয়েশার কাছ থেকে হ্যাঁ কথাটি শুনতে পেয়েছিলাম। অবশ্য আমাকে ‘হ্যাঁ’ বলা ছাড়া আয়েশার অন্য কোন কোনও উপায় ছিল না।’

তবে বিয়ের পরের অধ্যায়টা সুখেই কাটছে তামিমের। দম্পতির ৭ বছরের বিবাহিত জীবনে ঘর আলো করে এসেছে দুই সন্তান। ২০১৬ সালে ছেলে সন্তানের বাবা হন তামিম। সাড়ে তিন বছর বয়সী ছেলের নাম রেখেছেন আরহাম ইকবাল। তিন বছরের মাথায় গত বছরের নভেম্বরে তাদের কোল জুড়ে আসে কন্যা সন্তান। তামিমের কন্যার নাম রেখেছেন আলিশবা ইকবাল খান।