শেষ টেস্ট শুরুর সময় এগিয়ে আনার ব্যাপারে রাজি ইসিবি

Eng-vd-Pak-TEST-AP-324_571_855সাউদাম্পটনে পাকিস্তান-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টে জয়ী হয়েছিল প্রকৃতি! আসলেই তো তাই। ২২ গজে ব্যাট-বলের জায়গায় আধিপত্য ছিল শুধুই বৃষ্টি আর আলোর স্বল্পতার। যে কারণে খেলাই হয়েছে মাত্র ১৩৪.৩ ওভার। তাই হতাশা গোপন রাখেননি ১-০ ব্যবধানে এগিয়ে থাকা ইংল্যান্ড দলের অধিনায়ক জো রুট। সমালোচনা হওয়ায় এবার তৃতীয় টেস্ট শুরুর সময় এগিয়ে আনার বিষয়ে একমত হয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)

দ্বিতীয় টেস্টের মতো তৃতীয় ও শেষ টেস্টটিও হবে সাউদাম্পটনে। ফলে বৃষ্টি আর আলোর স্বল্পতায় যদি কোনও নির্দিষ্ট দিন সময় নষ্ট হয়েই যায়, তাহলে পরের দিন খেলা ৩০ মিনিট আগে শুরু করা যাবে। সাধারণত ব্রিটিশ সময় অনুসারে খেলা শুরু হয়ে থাকে সকাল ১১টায়। ব্যতিক্রমী এই পরিস্থিতিতে খেলা শুরু করা যাবে সকাল সাড়ে ১০টাতেই।

সাধারণত ইংল্যান্ডে কোনও টেস্টে সময় নষ্ট হলে, সেটি পুষিয়ে নেওয়া হয় দিনের শেষ দিকে। ইসিবি জানিয়েছে, এখন থেকে ভবিষ্যতেও এসব ক্ষেত্রে শুরুর সময় এগিয়ে আনার ব্যাপারে ভাববে তারা।   

উল্লেখ্য, তিন ম্যাচের সিরিজের প্রথমটি ৩ উইকেটে জিতে ১-০তে এগিয়ে আছে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্ট ড্র হওয়ায় শেষ টেস্ট জিতলেই ১০ বছর পর পাকিস্তানের বিপক্ষে কোনও সিরিজ জেতার স্বাদ পাবে ইংলিশরা।