করোনার ঢেউ, ইংল্যান্ডে মাঠে দর্শক ফেরানোর পরিকল্পনা স্থগিত

skysports-england-football-fans_4188047অক্টোবরেই মাঠে দর্শক ফেরানোর পরিকল্পনা ছিল ইংল্যান্ডের। কিন্তু করোনা সংক্রমণের নতুন ঢেউয়ে মুখ থুবড়ে পড়েছে সেই পরিকল্পনা। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন মঙ্গলবার জানিয়েছেন, অক্টোবরের ১ তারিখ থেকে দর্শক ফেরানো সম্ভব নয়।

এই মাসেই সংক্রমণ বেড়ে যাওয়াতে এই পরিকল্পনা পর্যালোচনার মাঝে পড়ে। এরই মধ্যে এখন সেখানে করোনা সতর্কতা মাত্রা ৪- এ উন্নীত হয়েছে। যার মানে হলো, সংক্রমণ পরিস্থিতি উঁচু বা তাৎক্ষণিকভাবে বেড়ে যাচ্ছে।  এই অবস্থায় করোনা সংক্রান্ত বিধিনিষেধ পরবর্তী ৬ মাস বজায় থাকবে। বরিস জনসন বলেছেন, ‘আমাদের স্বীকার করতে হবে যে, ভাইরাসটির বিস্তার এখন বড় ক্রীড়া ইভেন্টগুলির সক্ষমতার ওপর প্রভাব বিস্তার করছে।’এর ফলে আগামী বছরের মার্চ পর্যন্ত দর্শক ছাড়াই চলতে পারে ইংল্যান্ডের ক্রীড়া ইভেন্টগুলি।

মঙ্গলবার সভায় বসেছিল বিভিন্ন ক্রীড়া সংস্থা। ফুটবল, রাগবি, ক্রিকেট, ফর্মুলা ওয়ান, ঘোড়া দৌড় প্রতিযোগিতা- সংশ্লিষ্ট সব সংস্থাকেই জানিয়ে দেওয়া হয়েছে পুরো শীতকালেই দর্শক ছাড়া ইভেন্ট আয়োজন করতে। এই সময়ে দর্শকের ওপর নিষেধাজ্ঞার বিষয়টি পর্যালোচনাধীন থাকবে। 

এই সময়ে দর্শক ফেরানোর জন্য যেসব পরীক্ষামূলক প্রকল্পের কথা বলা হয়েছিল। সেসব প্রকল্পও স্থগিত করা হয়েছে।