খুলনায় নারী ফুটবলারদের ওপর হামলার ঘটনায় বাফুফে ও মহিলা পরিষদের নিন্দা

খুলনা জেলার বটিয়াঘাটায় বিভাগীয় অনূর্ধ্ব-১৭ দলের ফুটবলার সাদিয়া নাসরিন, মঙ্গলী বাগচী এবং হাজেরা খাতুনের উপর হামলা করে আহত করা এবং তাদের পরিবারকে অপদস্থ করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও মহিলা পরিষদ থেকে এই ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে  কিশোরীদের খেলাধুলার জন্য এক সুস্থ সাংস্কৃতিক পরিবেশ তৈরির আহ্বান জানানো হয়েছে।

সোমবার (৩২) পেশাদার লিগ কমিটির সভাতে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও অন্য সদস্যরা এই ঘটনার প্রতিবাদের পাশাপাশি তীব্র নিন্দা জানিয়েছেন।

অন্যদিকে নারী ফুটবলারদের ওপর হামলায় মহিলা পরিষদ এই ঘটনায়  গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করেছে। সভাপতি ডা. ফওজিয়া মোসলেম  ও সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, স্বাধীনতার ৫২ বছর পরও স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্রে নারী ফুটবলারদের উপর এই ধরনের নারী বিদ্বেষী মৌলবাদী আক্রমণ বিশেষভাবে উদ্বেগজনক।

আমরা জানি, আমাদের দেশের নারী ফুটবলারসহ নারী খেলোয়াড়রা দেশের জন্য অনেক সম্মান বয়ে আনলেও নারী হিসেবে তাদের প্রতি অনেক ক্ষেত্রেই বৈষম্য করা হয়ে থাকে এবং এই নারী  ফুটবলারদের অনেক বাধাবিপত্তি মোকাবিলা করে তাদের খেলাধুলা চালিয়ে যেতে হয়।

বাংলাদেশ মহিলা পরিষদ এই ঘটনার সঙ্গে জড়িতদের উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছে, একই সঙ্গে সকল ধরনের নারী বিদ্বেষী মৌলবাদী কর্মকাণ্ডের প্রতিরোধ ও পুনরাবৃত্তিরোধে সরকার এবং প্রশাসনসহ নাগরিক সমাজের সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছে।