মাশরাফির অসাধারণ এক স্পেল

Comilla Victorians Player Mashrafe Mortaza-5খুলনা টাইটানসের বিপক্ষে অসাধারণ এক স্পেল করেছেন মাশরাফি বিন মর্তুজা। শুক্রবার একটা স্পেলেই ৪ ওভার বোলিং শেষ করেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক মাশরাফি। ৪ ওভার বোলিং করে ১৬ রান খরচায় তিনি খুলনার গুরুত্বপূর্ণ তিনটি উইকেট তুলে নিয়েছেন। যা চলতি টুর্নামেন্টে মাশরাফির সেরা বোলিং ফিগার।

ওপেনার হাসানুজ্জামান, আব্দুল মজিদ ও নিকোলাস পুরানকে আউট করে টপ অর্ডারকে বড় স্কোর গড়তে দেননি মাশরাফি।

ম্যাচের ৭, ৯, ১১ ও ১৩তম ওভারে মাশরাফি নিজেই আক্রমণে যান। নিজের প্রথম বলেই তুলে নেন আব্দুল মজিদের উইকেটটি। অনেকটা বাইরের বল খেলতে গিয়ে ব্যাটের কানায় লেগে স্ট্যাম্প ভেঙে যায় ১৮ রান করা মজিদের। ওই ওভারে ৩ রান খরচ করেন বাংলাদেশের সীমিত ওভার ক্রিকেটের এই অধিনায়ক।

নিজের দ্বিতীয় ওভারে উইকেট না পেলেও মাত্র ১ রান খরচ করেন তিনি। তৃতীয় ওভারে এসে আবারও প্রথম বলে তুলে নেন খুলনার ওপেনার হাসানুজ্জামানের উইকেটটি। মাশরাফির শট পিচ বলটি খেলতে গিয়ে উইকেটরক্ষক লিটনের গ্ল্যাভসবন্দি হওয়ার আগে ২৯ রান করেছিলেন হাসানুজ্জামান।

শেষ ওভারে এসে মাশরাফি তার তৃতীয় উইকেট তুলে নেন। এবার তার শিকার ক্যারিবিয়ান উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরান। মাশরাফি তার শেষ ওভারের চতুর্থ বলে ১৪ রান করা পুরানকে তালুবন্দি করান ইমরুলের।

৪-০-১৬-৩, এটাই চলতি টুর্নামেন্টে মাশরাফির সেরা বোলিং ফিগার।

/আরআই/কেআর/