বরিশালের সংগ্রহ ১৬১

বরিশালের সংগ্রহ ১৬১ইংরেজ ওপেনার ডেভিড মালানের মারমুখী অর্ধ শতক ও শেষ দিকে থিসারা পেরেরার ‘ফিনিশিং টাচে’  রাজশাহী কিংসের বিপক্ষে ৪ উইকেটে ১৬১ রান করেছে বরিশাল বুলস।

দিনের একমাত্র খেলায় আজ বৃহস্পতিবার টস হারার সঙ্গে সঙ্গে বরিশাল অধিনায়ক মুশফিকুর রহিম তার ড্রেসিং রুমের দিকে দুই ওপেনারকে প্রস্তুত হতে বলেন। দুই ওপেনার অবশ্য বিচ্ছিন্ন হন দলীয় সাত রানেই। মেহেদী হাসান মিরাজকে লফটেড ড্রাইভ করে লং অনে ফরহাদ রেজার হাতে বল জমা দেন ছয় রান করা শ্রীলঙ্কান ওপেনার জীবন মেন্ডিস।

তবে ওয়ান ডাউনে নামা ফজলে রাব্বি এই উইকেট পতনের কোনও প্রভাব দলের ওপর পড়তে দেননি। ইংলিশ ওপেনার ডেভিড মালান আর ফজলে রাব্বি দ্বিতীয় উইকেট জুটিতে দলকে দেন বরাবর একশো রান। ড্রাইভ পুলের ছড়াছড়িতে তারা দুজনে ১১.৫ ওভার পর্যন্ত আর উইকেট পড়তে দেননি। যদিও মালানের রানআউটে ভাঙে এ জুটি। নাজমুল ইসলাম অপুর পয়েন্ট থেকে করা থ্রোতে সরাসরি উইকেট ভেঙে যায়, মালান তখন ক্রিজের কয়েক গজ বাইরে ছিলেন। ৩৩ বলে তিনটি ছয় ও ছয়টি চারে ৫৬ রান করা মালান হতাশায় ডুবে ধরেন সাজঘরের পথ।

মালানের বিদায়ের তিন বল পর ফজলে রাব্বিও ধরেন সাজঘরের পথ। ফরহাদ রেজার ফুল টস ব্যাটের ওপরের কানায় লাগিয়ে রাবিব পয়েন্টে মিরাজের ক্যাচে পরিণত হন। দুটি ছয় ও চারটি চারে  ৪৩ বলে ৪৩ রান ছিল রাব্বির সংগ্রহ।

এরপর দলের মারমুখী ধারাটা বজায় রাখেন থিসারা পেরেরা। অধিনায়ক মুশফিকুর রহিম সুবিধা করতে পারেননি, আট রানে মো. সামির বলে কট বিহাইন্ড হন তিনি। ২২ বলে চারটি চারের মারে ২৯ রান করে নটআউট থেকে যান থিসারা। শাহরিয়ার নাফিস নেমেছিলেন ছয় নম্বরে। ছয় বলে দুটি ছক্কায় তিনি ১৬ রানে অপরাজিত ছিলেন।

/আরএম/এফআইআর/