সেই মামলা তুলে নিলেন আকরাম

ওয়াসিম আকরামপাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়কের গাড়ি লক্ষ্য করে গুলি ছোঁড়ার মামলার ইতি টানলেন নিম্ন আদালতের বিচারক। না, কাউকে শাস্তি পেতে হয়নি। বাদি ও বিবাদি- দুই পক্ষই আদালতের বাইরে নিজেদের মধ্যে মীমাংসা করে নিয়েছেন। অভিযুক্ত কর্নেল আমির-উর রেহমান, তার গাড়ি চালক আলতাফ আহমেদ ও দেহরক্ষী সালাহউদ্দিনের কাছে ক্ষমা চেয়ে মামলা তুলে নিয়েছেন সাবেক পেসার।

২০১৫ সালের আগস্টে ছোট এক গাড়ি দুর্ঘটনার পর আকরামের গাড়ি লক্ষ্য করে গুলি চালান অভিযুক্তকারীরা। সাবেক তারকার মার্সিডিজের টায়ারে লাগে গুলি। এরপর তাদের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করেন আকরাম। কিন্তু আদালত শুনানির আয়োজন করলেও ৩১ বার অনুপস্থিত ছিলেন তিনি। বাদির এমন আচরণে ক্ষুব্ধ হয়ে তার বিরুদ্ধে গত সপ্তাহে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন করাচির একটি আদালত।

এ নির্দেশে শেষ পর্যন্ত গত মঙ্গলবার আদালতে আসেন আকরাম। আদালতে ঢুকে বিচারককে তিনি জানান, এ মামলা আর চালাতে চান না। একই বিবৃতি পুলিশের কাছেও তিনি দেন। আকরাম বলেন, তিনি অভিযুক্তদের কাছে ক্ষমা চেয়েছেন। একই সঙ্গে আদালতের বাইরে এর মীমাংসা হয়ে গেছে বলেছেন সুইং সুলতান, ‘সব ভুল বোঝাবুঝি হয়েছিল। আমি যে মামলা করেছিলাম সেটা আদালতকে তুলে নেওয়ার অনুরোধ করছি। এর মীমাংসা হয়ে গেছে।’ সূত্র- ডন, মিড-ডে

/এফএইচএম/