তামিমদের ‘ক্যাচ শেখাতে’ জন্টি রোডসকে চায় বিসিবি

জন্টি রোডসটাইগারদের ফিল্ডিং কোচ হিসেবে বর্তমানে কাজ করছেন রিচার্ড হ্যালসল। তার সঙ্গে নতুন করে যোগ হতে পারেন জন্টি রোডস। মঙ্গলবার ঠিক এমনটাই জানালেন বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ফিল্ডাররা ছেড়েছেন ১৮ ক্যাচ। ফিল্ডিংয়ে অবস্থা এমন যে দেখে মনে হতে পারে বাংলাদেশ এখনও স্লিপে কিভাবে ক্যাচ ধরতে হয়ে সেটাই শিখেনি! আর সে কারণেই তাদের ফিল্ডিংয়ের উন্নতির জন্য দক্ষিণ আফ্রিকার সাবেক এই ক্রিকেটারকে ফিল্ডিং কোচ হিসেবে চাইছে বিসিবি।

যদিও ২০০৯ সালে একবার বিসিবি কোচ হিসেবে পেতে চেয়েছিল জন্টিকে। কিন্তু সেবারও তাকে পাওয়া যায়নি। এবার কতটা সম্ভব হবে সময়ই তা বলে দেবে।

কথাবার্তা এখনও চূড়ান্ত না হলেও বিসিবি সভাপতি আশাবাদ ব্যক্ত করেছেন। তবে কবে নাগাদ তিনি কাজ শুরু করবেন, সে বিষয়ে কিছু বলেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

মঙ্গলবার এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘নিউজিল্যান্ড সফরে আমাদের প্রচুর ক্যাচ মিস হয়েছে। খুব বাজে ফিল্ডিংও হয়েছে। সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি ফিটনেসের দিকে আমাদের আরও নজর দিতে হবে। সবমিলিয়ে আমরা চিন্তা করেছি জন্টি রোডসই আমাদের জন্য ভালো হয়।’ 

তিনি আরও যোগ করেন, ‘আমাদের ক্রিকেটাররা কিছু হলেই ইনজুরিতে পড়ছে। ড্রাইভ দিতে গিয়ে ইনজুরিতে পড়ে খেলতে পারছে না। রোডস আসলে প্রতিদিন ১০টি করে ড্রাইভ দেওয়া শেখাবেন ফিল্ডারদের। কিভাবে ড্রাইভ দিতে হয়, সেটি আয়ত্ব করবে ক্রিকেটাররা।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার দেশের হয়ে ৫২ টেস্ট ও ২৪৫টি ওয়ানডে খেলেছেন জন্টি রোডস। এই মুহূর্তে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন।

/আরআই/কেআর/