রাহীর বোলিংয়ে কোণঠাসা ওয়ালটন মধ্যাঞ্চল

বিসিএলগত বারের চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চল পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই চতুর্থ রাউন্ড শুরু করেছিল। কিন্তু প্রথম দিনটি ভালো কাটেনি বর্তমান চ্যাম্পিয়নদের। দিনশেষে ২৩২ রান তুলতেই ৭ উইকেট হারিয়েছে তারা।
রবিবার ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাটিং করার সুযোগ পায় মধ্যাঞ্চল। শেষ পর্যন্ত আবু জায়েদ রাহী শুরু থেকেই চেপে ধরেন মধ্যাঞ্চলের ব্যাটসম্যানদের।
১১ রানে দুই উইকেট হারিয়ে শুরু থেকেই ধুঁকতে থাকে ওয়ালটন মধ্যাঞ্চল। শেষ পর্যন্ত তৃতীয় উইকেটে সাইফ হাসান ও মার্শাল আইয়ুব মিলে পরিস্থিতি কিছুটা সামাল দেন। তারা দুইজন মিলে ৫৩ রানের জুটি গড়েন। এই জুটির পর ৬ষ্ঠ ও সপ্তম উইকেটে ৫১ ও ৫৬ রানের জুটিতে কোনওমতে সাত উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ।
দলের পক্ষে সর্বোচ্চ রান করেছেন নুরুল হাসান সোহান। তিনি ৮৮ বলে ৭ চার ও দুই ছক্কায় ৬৫ রানের ইনিংস সাজিয়েছেন। এছাড়া শুভাগত হোম ৪৬ ও মার্শাল আইয়ুব ৩৭ রানের ইনিংস খেলেছেন।
ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের বোলারদের মধ্যে আবু জায়েদ রাহী সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন ৫২ রান খরচায়। এছাড়া আবুল হাসান, আফিফ হোসেন ও সাকলাইন সজিব প্রত্যেকে একটি করে উইকেট নিয়েছেন।
/আরআই/