মধ্যাঞ্চলের ইনিংস ব্যবধানে হার

মধ্যাঞ্চলের ইনিংস ব্যবধানে হার

হার এড়াতে শেষ দিনটাতে দুই উইকেট নিয়ে টিকে থাকতো হতো ওয়ালটন মধ্যাঞ্চলকে। কিন্তু দিনের শুরুতেই মাত্র ১২ ওভার ব্যাটিং করে শেষ দুই উইকেট হারালে বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে ৮০ রান ও ইনিংস ব্যবধানে ম্যাচ হেরেছে মধ্যাঞ্চল।

আগে ব্যাটিং করা ওয়ালটন মধ্যাঞ্চল তাদের প্রথম ইনিংসে ১৮১ রানে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেন ওপেনার সাইফ হাসান। এছাড়া তাইবুর রহমান ৪০ ও মেহরাব হোসেন জুনিয়র ২৬ রানের ইনিংস খেলেছেন।

উত্তরাঞ্চলের বোলারদের মধ্যে সানজামুল ইসলাম ৪৫ রান খরচায় সর্বোচ্চ ৫টি উইকেট নিয়েছেন। এছাড়া ফরহাদ রেজা নিয়েছেন তিনটি উইকেট।

১৮১ রানের জবাবে খেলতে নেমে উত্তরাঞ্চল তাদের প্রথম ইনিংসে ৫৩৭ রান সংগ্রহ করে। এই ইনিংসে উত্তরাঞ্চলের তিন ব্যাটসম্যান সেঞ্চুরি পেয়েছেন-নাঈম ইসলাম (১৪২), নাজমুল হোসেন শান্ত (১২৩) ও ধীমান ঘোষ(১১৩)।

ওয়ালটন মধ্যাঞ্চলের বোলারদের মধ্যে মোশাররফ হোসেন সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া শাহাদাত হোসেন, শরিফউল্লাহ ও মোহাম্মদ শরীফ প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন।

৩৫৬ রানে পিছিয়ে থেকে ওয়ালটন মধ্যাঞ্চল তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে। কিন্তু প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থতায় পড়ে গতবারের চ্যাম্পিয়নরা। মঙ্গলবার তৃতীয় দিন শেষে ৬৮ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৯ রান সংগ্রহ করে তারা।

এরপর ১২৭ রানে পিছিয়ে থেকে বুধবার চতুর্থ ও শেষ দিন শুরু করেছিল মধ্যাঞ্চল। কিন্তু মাত্র ১২ ওভার ব্যাটিং করে ৪২ রান যোগ করে অলআউট হয়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও দলের পক্ষে সর্বোচ্চ সংগ্রাহক তরুণ ওপেনার সাইফ হাসান। তিনি ৭০ রানের ইনিংস খেলেছেন। তানভীর হায়দার ৫১, মোহাম্মদ শরীফ ৪৫* এবং  আব্দুল মজিদ ৪৩ রানের ইনিংস খেলেছেন।

উত্তরাঞ্চলের বোলারদের মধ্যে আলাউদ্দিন বাবু সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন। এছাড়া সানজামুল ইসলাম তিনটি উইকেট নিয়েছেন।

/আরআই/এফআইআর/