রুবেলকে মাশরাফিদের উপহার

রুবেলকে স্মারক উপহার দিচ্ছেন মাশরাফি (ছবি: বিসিবি)জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের পঞ্চম বোলার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০০ উইকেটের মালিক হন রুবেল হোসেন। এ কীর্তি গড়ায় শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচের আগে রুবেলের হাতে একটি স্মারক তুলে দেন বাংলাদেশের অধিনায়ক অধিনায়ক মাশরাফি মুর্তজা।

স্মারকে লেখা ছিল, ‘তুমি এর যোগ্য! উপভোগ করো।’ মাঠে নামার আগে ড্রেসিংরুমের সামনে মাশরাফি ও সতীর্থরা মিলে রুবেলের হাতে এই স্মারক তুলে দেন। এই সময় পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও পাশে ছিলেন।

স্মারক হাতে রুবেল, তার পাশে মাশরাফি ও বোলিং কোচ ওয়ালশগত ১৫ জানুয়ারি জিম্বাবুয়ে ব্যাটসম্যান তেন্দাই চাতারাকে বোল্ড করে নিজের উইকেটের ‘সেঞ্চুরি’ করেন রুবেল। ক্যারিয়ারের ৮১তম ম্যাচ খেলতে নেমে ওইদিন তিনি ছিলেন শুরু থেকে দুর্দান্ত। দুটি উইকেট তুলে নিয়ে মাশরাফি-সাকিবদের সঙ্গে শততম উইকেট শিকারির তালিকায় জায়গা পান ২৮ বছর বয়সী পেসার। রুবেলের সেরা বোলিং ফিগার নিউজিল্যান্ডের বিপক্ষে ২৬ রানে ৬ উইকেট, ২০১৩ সালে ঢাকায়।

রুবেলের আগে একশ বা তার বেশি উইকেটর মালিক হয়েছেন বাংলাদেশের চার বোলার। সবচেয়ে বেশি ২৩২ উইকেট নিয়ে তালিকার শীর্ষে আছেন মাশরাফি। তিন উইকেট কম নিয়ে সাকিব (২২৯) দুই নম্বরে। রাজ্জাকের দখলে ২০৭ উইকেট ও মোহাম্মদ রফিক নেন ১১৯ উইকেট। এরপরই রুবেল। শ্রীলঙ্কার বিপক্ষে সেই সংখ্যাকে আরও বাড়িয়ে নিতে পারেন কিনা, দেখাই যাক।