অস্ট্রেলিয়াকে আবার হারালো ইংল্যান্ড

অপরাজিত থেকে আরেকবার ইংল্যান্ডকে জেতালেন রুটআবারও বৃথা গেলো অ্যারন ফিঞ্চের সেঞ্চুরি। শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে তার সেঞ্চুরিতে ২৭০ রান করেও ইংল্যান্ডের কাছে হারলো অস্ট্রেলিয়া। ব্রিসবেনে ৪ উইকেটে জিতে ৫ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেলো ইংলিশরা।

সফরকারীরা ৪৪.২ ওভারে ৬ উইকেটে ২৭৪ রান করে।

৯ উইকেটে অস্ট্রেলিয়ার করা ২৭০ রানের মধ্যে ফিঞ্চ একাই করেছেন ১০৬ রান। ১১৪ বলে ৯ চার ও ১ ছয়ে সাজানো তার ইনিংস সেরা পারফরম্যান্স থামে লিয়াম প্লাঙ্কেটের বলে। মেলবোর্নে প্রথম ম্যাচে ১০৭ রান করেছিলেন অস্ট্রেলিয়ার ওপেনার।

টস জিতে অস্ট্রেলিয়া ব্যাট করতে নামে। ডেভিড ওয়ার্নারের (৩৫) সঙ্গে ৬৮ রানের জুটি গড়েন ফিঞ্চ। তারপর মিচেল মার্শের (৩৬) সঙ্গে তার করা ৮৫ রানের জুটিটা ছিল সর্বোচ্চ।

আবারও সেঞ্চুরি হাঁকালেন ফিঞ্চ, কিন্তু দল জেতেনিইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন আদিল রশিদ ও জো রুট। ক্রিস ওকস একটি উইকেট নেওয়ার পাশাপাশি দুটি রান আউট করেন।

লক্ষ্যে নেমে ইংল্যান্ড শুরুতেই উইকেট হারায়। ইনিংসের চতুর্থ বলে জেসন রয়কে বোল্ড করেন মিচেল স্টার্ক। তবে জনি বেয়ারস্টো ও অ্যালেক্স হেলসের জুটি বড় বাধা হয়ে দাঁড়ায় অসি বোলারদের সামনে। দুজনের ফিফটিতে ১১৭ রানের জুটি আসে দ্বিতীয় উইকেটে। দুইজনই টানা দুই ওভারে ঝাই রিচার্ডসের শিকার হলেও এই একশ ছাড়ানো জুটি ইংলিশদের জয়ের ভিত গড়ে দেয়।

বাটলারের ৩২ বলে ৪২ রান করেছেন বাটলারহেলস ৫৭ রানে আউট হওয়ার পর ৬০ রানে মাঠ ছাড়েন বেয়ারস্টো। তাদের পথ অনুসরণ করে জো রুট ও জস বাটলার ৬৮ রানের জুটি গড়ে জয়ের পথ সুগম করেন। বাটলার ৪২ রানে আউট হওয়ার পর ক্রিস ওকসের সঙ্গে রুটের অবিচ্ছিন্ন ৪৭ রানের জুটিতে লক্ষ্যে পৌঁছায় ইংল্যান্ড। রুট ৪৬ ও ওকস ৩৯ রানে অপরাজিত ছিলেন।

স্টার্ক সবচেয়ে বেশি ৪ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফল বোলার। বাকি দুটি রিচার্ডসনের। দুই উইকেট নেওয়ার পর ম্যাচ জয়ী ইনিংস খেলে ম্যাচ সেরা রুট। ক্রিকইনফো