সাদমান-সাইফের ব্যাটে মধ্যাঞ্চলের দিন

সাদমান-সাইফের ব্যাটে দারুণ দিন কাটালো মধ্যাঞ্চলপ্রায় আড়াই মাস পর শুরু হলো বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ড। প্রথম দিন বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মধ্যাঞ্চল মুখোমুখি হয় উত্তরাঞ্চলের। দুই ওপেনার সাদমান ইসলাম ও সাইফ হাসানের দুর্দান্ত ব্যাটিংয়ে শক্ত অবস্থানে থেকে দিন শেষ করেছে তারা।

চার দিনের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে সাদমানের সেঞ্চুরি ও সাইফের হাফসেঞ্চুরিতে ৩ উইকেটে ২৪৯ রান করেছে মধ্যাঞ্চল।

ফিল্ডিং নিয়ে বিশেষ সুবিধা করতে পারেনি উত্তরাঞ্চল। প্রতিপক্ষের উদ্বোধনী জুটি প্রায় আড়াই সেশন ক্রিজ আঁকড়ে ধরে ছিলেন। চা বিরতির পরও ১৬ ওভার একসঙ্গে খেলেছেন সাদমান ও সাইফ। প্রথম সেশনে ৭১ রান করে মধ্যাঞ্চল। দ্বিতীয় সেশন শেষে তাদের স্কোর কোনও উইকেট না হারিয়ে ১৬০ রান।

সাদমানের সেঞ্চুরি উদযাপনসাদমান ও সাইফের ২০০ রানের জুটি ভাঙে ৭৭তম ওভারের শেষ বলে। ২২৭ বলে ৯ চারে সেঞ্চুরি করেন সাদমান। ১০৭ রানের সেরা ইনিংস খেলে শরিফুল ইসলামের বলে ধীমান ঘোষের গ্লাভসে ধরা পড়েন এই ওপেনার।

৭ রানের ব্যবধানে আরও দুটি উইকেট হারায় মধ্যাঞ্চল। রকিবুল হাসান ৬ বল খেলে রানের খাতা না খুলে সানজামুল ইসলামের শিকার হন। মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি না হওয়ার আক্ষেপে পুড়তে হয় সাইফকে। ২৪৩ বলে ১২ চার ও ১ ছয়ে ৯৪ রান করে তিনি শরিফুলের বলে পেছনে ধীমানকে ক্যাচ দেন।

মার্শাল আইয়ুব ২০ ও অধিনায়ক মাহমুদউল্লাহ ২১ রানে অপরাজিত ছিলেন। ৪২ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন শেষ করেন তারা।