কোহলির ১২ লাখ রুপি জরিমানা

kohli260401বুধবার রাতটা খুব বাজে কেটেছে বিরাট কোহলির। ২০৫ রান করেও তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু হেরে যাওয়ায় রাজ্যের হতাশা তো ছিলই, তার সঙ্গে যোগ হয়েছে জরিমানার শাস্তি।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে স্লো ওভার রেটিংয়ের দায়ে আইপিএলে শাস্তি পেলেন বেঙ্গালুরুর অধিনায়ক। তাকে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত হওয়া গেছে।

কুইন্টন ডি কক ও এবি ডি ভিলিয়ার্সের ঝড়ে ৮ উইকেটে ২০৫ রান করেছিল বেঙ্গালুরু। কিন্তু মহেন্দ্র সিং ধোনির অদম্য পারফরম্যান্সে ২ বল হাতে রেখে ৫ উইকেটে জেতে চেন্নাই। অধিনায়কের ৩৪ বলে অপরাজিত ৭০ রানের ইনিংসে শীর্ষেও উঠেছে সাবেক চ্যাম্পিয়নরা।

এই হারের হতাশা কাটতে না কাটতেই কোহলি শুনলেন জরিমানার দুঃসংবাদ। আইপিএল এক বিজ্ঞপ্তিতে জানায়, ‘এই মৌসুমে তার দল প্রথমবার এই অপরাধ করেছে। আইপিএলের আচরণবিধির সর্বনিম্ন ওভার রেট অপরাধ ধরে কোহলিকে ১২ লাখ রুপি জরিমানা করা হলো।’

এমন কষ্টের একটি দিন শেষে কোহলির জন্য রয়েছে সুসংবাদও। দেশের ক্রীড়াঙ্গনের সর্বোচ্চ সম্মাননা রাজীব গান্ধী খেল রত্ন অ্যাওয়ার্ডের জন্য তাকে মনোনীত করেছে বিসিসিআই। ক্রিকট্র্যাকার, টাইমস অব ইন্ডিয়া