মার্শাল আইয়ুবের সেঞ্চুরি

মার্শাল আইয়ুবের সেঞ্চুরিবাংলাদেশ ক্রিকেট লিগের (এনসিএল) ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনে সেঞ্চুরি হয়েছে মাত্র একটি। দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর হয়ে শতক পূর্ণ করেছেন মার্শাল আইয়ুব। তার ব্যাটে ভর দিয়ে চট্টগ্রামের বিপক্ষে প্রথম দিন শেষে সুবিধাজনক স্থানে ঢাকা মেট্রো। এই স্তরের অন্য ম্যাচে ঢাকা বিভাগের বিপক্ষে ব্যাট হাতে ভালো দিন কাটিয়েছে সিলেটও।

ঢাকা মেট্রো-চট্টগ্রাম

জ্বলে উঠলো মার্শাল আইয়ুবের ব্যাট। প্রথম দিনে সেঞ্চুরি পূরণ করে তিনি অপরাজিত আছেন ১১০ রানে। যাতে ঢাকা মেট্রো দিন শেষে করেছে ৫ উইকেটে ২৬৫ রানে।

চট্টগ্রামের বিপক্ষে উদ্বোধনী জুটি থেকে ঢাকা মেট্রো পায় ৫৮ রান। আজমির আহমেদ করেন ৩৫ রান, আর সাদমান ইসলামের ব্যাট থেকে আসে ২৭ রান। তবে ব্যর্থ হয়েছেন মোহাম্মদ আশরাফুল। ৪০ বলে তিনি করেছেন মাত্র ৯ রান।

অধিনায়ক মার্শাল অবশ্য জ্বলে উঠেছিলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৭তম সেঞ্চুরি পূরণ করে দিন শেষ করেছেন তিনি ১১০ রানে। তার সঙ্গে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন জাবিদ হোসেন (৩০*)।

নাঈম হাসান ও শাখাওয়াত হোসেন দুজনই নিয়েছেন দুটি করে উইকেট। ইরফান হোসেন পেয়েছেন ১ উইকেট।

সিলেট-ঢাকা বিভাগ

কক্সবাজারে ঢাকা বিভাগের বিপক্ষে প্রথম দিন শেষে সিলেট ৬ উইকেটে করেছে ২২০ রান। প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া রাজিন সালেহ নেমেছেন শেষ ম্যাচ খেলতে। শেষের শুরুটা রাঙিয়ে নিয়েছেন তিনি হাফসেঞ্চুরিতে।

অধিনায়ক হিসেবে খেলতে নামা রাজিন করেছেন ৬৭ রান। ২০১ বলের ইনিংসটি তিনি সাজিয়েছেন ৭ চার ও ১ ছক্কায়। টপ অর্ডারের ব্যর্থতার পর তার ব্যাটেই ঘুরে দাঁড়ায় সিলেট। অলক কাপালির ব্যাট থেকে এসেছে ২৮ রান, শাহানূর রহমান করেন ২৯ রান। দিন শেষে জাকের আলী অপরাজিত ছিলেন ৪০ রানে, আর এনামুল হক জুনিয়র দ্বিতীয় দিন শুরু করবেন ১৪ রানে।

শাহাদাত হোসেন ও শুভাগত হোম দুজনই নিয়েছেন দুটি করে উইকেট। ১ উইকেট শিকার মোশাররফ হোসেনের।