মাশরাফিকে নিয়ে যা বললেন বিসিবি ট্রেনার

লম্বা বিরতি শেষে অনুশীলনে মাশরাফিকরোনাভাইরাসের কারণে দীর্ঘদিনে মাঠের বাইরে ছিলেন মাশরাফি মুর্তজা। গত ১৯ জুলাই থেকে ক্রিকেটাররা মাঠে ফিরতে শুরু করলেও কোথাও ছিলেন না সাবেক এই অধিনায়ক। অবশেষে আজ (মঙ্গলবার) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন তিনি।

এদিন একাডেমি মাঠে রানিং ও বোলিং করেছেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ট্রেনার তুষার কান্তি হাওলাদারের তত্ত্বাবধানে ৪ ওভার বোলিং করেছেন মাশরাফি। বোলিংয়ের আগে-পরে রানিং করা মাশরাফি জিমেও সময় কাটান।

এতদিন পর বোলিং করতে নেমেও আগের ধার কমেনি মাশরাফির। সাবেক এই অধিনায়কের অনুশীলনের পুরোটা সময় জুড়ে বিসিবির ট্রেনার তার পাশেই ছিলেন।

মাশরাফির বর্তমান অবস্থা নিয়ে তুষার কান্তি বলেছেন, ‘করোনা পরবর্তী সময়ে মাশরাফি ওর মতো করেই অনুশীলন করেছে। এই মুহূর্তে ওজন কমিয়ে আগের অবস্থানে আসতে চাচ্ছে। আমি এই ব্যাপারে তাকে সাহায্য করছি।’

ম্যাচ ফিটনেস প্রসঙ্গে বিসিবি ট্রেইনার বললেন, ‘ম্যাচ ফিটনেসের ব্যাপারে বলার মতো সময় আসেনি। ও (মাশরাফি) এমনিতে বল করেছে। তবে যেভাবে অনুশীলন করছে, এভাবে কিছুদিন অনুশীলন করলে পুরোপুরি ফিট হয়ে উঠতে পারবে। টেকনিক নিয়ে তো তার তেমন কোনও সমস্যা নেই, সমস্যাটা ফিটনেসে। ফিটনেসের ব্যাপারে কাজ করলে সে ফিট হয়ে উঠবে।’