তামিমের নেতৃত্বের প্রশ্নে যা বললেন সাকিব

বাংলাদেশের ক্রিকেটে শুরু হলো তামিম-যুগ। ওয়ানডে অধিনায়ক হিসেবে আনুষ্ঠানিক যাত্রার প্রথম ম্যাচ জয় দিয়ে রাঙিয়ে নিয়েছেন এই ওপেনার। যদিও এই এক ম্যাচ দিয়ে অধিনায়ক তামিমকে বিচার করতে চান না সাকিব আল হাসান।

তামিমের ‘নতুন’ শুরুর ম্যাচটি আবার ছিল সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যার্বতনের মঞ্চ। বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সে ফেরাটা স্মরণীয় করে রেখেছেন এই অলরাউন্ডার।

এর অর্থ হলো, তামিম তার নেতৃত্বের প্রথম ম্যাচেই পেলেন সাকিবের উজ্জ্বল পারফরম্যান্স। একবছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ঘরোয়া ক্রিকেটের সময় খুব একটা ভালো না কাটলেও দেশের জার্সি গায়ে জড়াতেই পাওয়া গেল পুরনো সাকিবকে। বুধবার প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারানোর পথে সাকিব মাত্র ৮ রান দিয়ে পেয়েছেন ৪ উইকেট।

তামিমের অনেক পাওয়ার মধ্যে সাকিবের ছন্দ ফিরে পাওয়াটা অন্যতম। এ তো গেল তামিমের দিক। সাকিব কী ভাবছেন বাঁহাতি ওপেনারের নেতৃত্ব নিয়ে? তার নিজেরও যেহেতু বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে। সাকিব অবশ্য এখনই কোনও সিদ্ধান্তে আসতে চান না। অধিনায়ক তামিমকে বিচার করতে একবছর সময় দরকার বলে মনে করেন তিনি।

বুধবার ম্যাচসেরার পুরস্কার জেতার পর তামিমের নেতৃত্বে প্রশ্নে সাকিব বলেছেন, ‘দেখুন কাউকে আপনি এক ম্যাচ দিয়ে বিচার করবেন না। ভালো করেছে। একবছর যেতে দেন। এরপর এই প্রশ্ন করতে পারেন।’