ওয়ানডেতে মিরাজের ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের সেরা বোলার ছিলেন মেহেদী হাসান মিরাজ। ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ (৩-০) করতে নিয়েছেন ৭ উইকেট। যার মধ্যে ক্যারিয়ার সেরা ২৫ রানে ৪ উইকেটও ছিল। অসাধারণ বোলিংয়ের পর ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংও অর্জন করেছেন এই অফস্পিনার। ওয়ানডেতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৯ ধাপ এগিয়ে চারে জায়গা করে নিয়েছেন।

এগিয়েছেন মোস্তাফিজুর রহমানও। ক্যারিবীয়দের বিপক্ষে দারুণ বোলিংয়ে সিরিজে ৬ উইকেট নিয়েছেন। তাতে বামহাতি এই পেসার ১১ ধাপ এগিয়ে ঢুকে গেছেন শীর্ষ দশে। এখন তার অবস্থান অষ্টম। অবশ্য ওয়ানডে বোলিংয়ে তার সেরা র‌্যাঙ্কিং ছিল ২০১৮ সালে, পঞ্চম।

বাংলাদেশিদের মধ্যে সাকিব আল হাসানও উল্লেখযোগ্য ভাবে অগ্রসর হয়েছেন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ১৫ ধাপ এগিয়ে এখন রয়েছেন ১৩ নম্বরে।

মুশফিকুর রহিম আবার ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়ে অবস্থান করছেন ১৫-তে। তামিম এক ধাপ এগিয়ে রয়েছেন ২২ নম্বরে। মাহমুদউল্লাহ ৫ ধাপ এগিয়ে ৪৯তম এবং সাইফউদ্দিন ৩ ধাপ এগিয়ে ৪৩তম স্থানে রয়েছেন।

ওয়ানডের অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে বরাবরের মতো শীর্ষেই রয়েছেন সাকিব আল হাসান। তার পরেই রয়েছেন মোহাম্মদ নবি ও ক্রিস ওকস।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে টানা দুই সেঞ্চুরি করে পল স্টার্লিং ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন ভালোই। ২৮৫ রান তুলে ৮ ধাপ এগিয়ে তিনি অবস্থান করছেন ২০ নম্বরে। ।