‘বাবলের’ মধ্যেই সাতজনের করোনা, পিএসএল স্থগিত

চারজন করোনাভাইরাস পজিটিভ হয়ে আছেন আইসোলেশনে। এর মধ্যেই আবার নতুন করে তিনজন আক্রান্ত হয়েছেন প্রাণঘাতী ভাইরাসে। জৈব সুরক্ষা বলয়ের মধ্যেই সাতজন পজিটিভ হওয়ায় পাকিস্তান সুপার লিগ (পিএসএস) স্থগিত ঘোষণা করা হয়েছে। আজ (বৃহস্পতিবার) পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জরুরি বৈঠক ডেকে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে আলোচনার পর এই সিদ্ধান্ত নিয়েছে।

করোনাভাইরাস এখনও প্রতিদিন কেড়ে নিচ্ছেন বহু প্রাণ। তবে থেমে নেই জনজীবন। প্রাণঘাতী রোগকে সঙ্গী করেই জীবনযাপন চলছে। নিয়ম মেনে খেলাধুলাও শুরু হয়েছে সারাবিশ্বে। পিএসএল কর্তৃপক্ষও বাবলের মধ্যে খেলোয়াড় ও টুর্নামেন্ট সংশ্লিষ্টদের রেখে শুরু করেছিল খেলা। কিন্তু জৈব সুরক্ষা বলয়েও মধ্যেও করোনা হানা দেওয়ায় স্থগিত করা হয়েছে ২০২১ সালের পিএসএল।

বৃহস্পতিবার পর্যন্ত আক্রান্ত হওয়া সাতজনের ছয়জনই খেলোয়াড়। তাই আর ঝুঁকি নেয়নি পিসিবি। তারা জানিয়েছে, দলের মালিক ও সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার পর স্বাস্থ্যের কথা চিন্তা করে বোর্ড পিএসএল স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। পিসিআর টেস্ট, টিকা ও আইসোলেশন সুবিধা নিশ্চিতের পরই শুরু করা হবে পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টির প্রতিযোগিতাটি।

পিসিবি আরও জানিয়েছে, নতুন আক্রান্ত হওয়া তিন ক্রিকেটার আলাদা দুটি দলের। তবে দল দুটির নাম প্রকাশ করেনি তারা। আক্রান্ত হওয়া তিনজনের শরীরে উপসর্গ থাকায় বুধবার কোভিড পরীক্ষা করা হয়েছিল, যার ফল এসেছে পজিটিভ।

এবারের পিএসএলে প্রথম করোনা পজিটিভের খবর এসেছিল ১ মার্চ। ইসলামাবাদ ইউনাইটেডের অস্ট্রেলিয়ান লেগ স্পিনার ফাওয়াদ আহমেদ আক্রান্ত হন।

স্থগিতের ঘোষণার আগে এক-তৃতীয়াংশের বেশি ম্যাচ হয়ে গেছে পিএসএলের। টুর্নামেন্টের ৩৪ ম্যাচের মধ্যে শেষ হয়েছে ১৪টি। যেখানে ৫ খেলায় ৬ পয়েন্ট নিয়ে নেট রানরেট এগিয়ে থেকে তালিকার শীর্ষে আছে করাচি কিংস।

২০২০ সালের পিএসএলও করোনার কারণে স্থগিত হয়ে গিয়েছিল এই মার্চেই। পরবর্তীতে নভেম্বরে প্লে অফ রাউন্ড দিয়ে ফেরে কুড়ি ওভারের টু্র্নামেন্টটি।