মোস্তাফিজদের দুঃসংবাদ দিলেন বেন স্টোকস

আইপিএলে মাত্র একটি ম্যাচই খেলেছে রাজস্থান রয়্যালস। পাঞ্জাব কিংসের বিপক্ষে তুমুল উত্তেজনা ছড়িয়েও মোস্তাফিজুর রহমানের দল হেরেছে ৪ রানে। সঙ্গে দুঃসংবাদও মিলেছে একই ম্যাচ থেকে। ফিল্ডিং করতে গিয়ে বাম হাতের আঙুল ভেঙে গেছে দলটির ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। এখন অবস্থা এতই খারাপ যে স্টোকস ছিটকে গেছেন পুরো টুর্নামেন্ট থেকেই!

লং অনে ক্রিস গেইলের ক্যাচ ডাইভ দিয়ে নিতে যাওয়াই কাল হয়েছে স্টোকসের। দশম ওভারের ওই ঘটনায় পরে দেখা গেছে, আঙুল ক্ষতিগ্রস্ত হয়েছে তার।

রাজস্থান রয়্যালস এক বিবৃতিতে জানিয়েছে, ‘বাড়তি পরীক্ষা-নিরীক্ষার পর দেখা গেছে স্টোকসের একটি আঙুল ভেঙে গেছে। এর ফলে আইপিএলের বাকি মৌসুমে আর খেলতে পারবে না।’

বাকি মৌসুমে খেলতে না পারলেও স্টোকস এখন রাজস্থানের সঙ্গেই থাকবেন। মাঠের বাইরে থেকে দলকে সাহায্য করবেন বলে জানিয়েছে রাজস্থান। এখন স্টোকসের বদলি খুঁজছে রাজস্থান।

গত আসরে তলানির দল রাজস্থান এবার পুরোপুরি নতুন করে ঢেলে সাজিয়েছিল নিজেদের। স্বাভাবিকভাবেই স্টোকসের ছিটকে যাওয়া তাদের জন্য বড় ধাক্কারই। এরই মধ্যে চোটের কারণে শুরুর দিকে নেই তাদের তারকা পেসার জোফরা আর্চারও।

তবে সর্বশেষ ম্যাচে স্টোকস মাত্র এক ওভার বল করেছিলেন। অষ্টম ওভারের পর তাকে আর বোলিংয়ে দেখা যায়নি। ব্যাটিংয়ে ওপেনিংয়ে নামলেও মাত্র তিন বল খেলেই আউট হয়েছেন শূন্য রানে।