কালই বিসিবি সভাপতি নির্বাচন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন শেষ হয়েছে। ২৫ পরিচালকের দুইজন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে আসার পর বাকি ২৩ পরিচালক এসেছেন তিনটি ক্যাটাগরি থেকে নির্বাচনের মাধ্যমে। পরিচালক নির্বাচনের পর আগামীকাল (বৃহস্পতিবার) দুপুরে সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হবে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচন কমিশনার ফরহাদ হোসেইন।

‘আমরা সুষ্ঠু ও সফলভাবে নির্বাচন শেষ করতে পেরেছি। এতে আমরা যারা নির্বাচন আয়োজন ও পরিচালনার দায়িত্বে ছিলাম সবাই বেশ খুশি। কাল (বৃহস্পতিবার) সভাপতি নির্বাচন হবে। যে ২৫ জন পরিচালক হয়েছেন, তাদের ভোটে একজন হবেন বিসিবির পরবর্তী সভাপতি।’- বলেছেন প্রধান নির্বাচন কমিশনার।

সাধারণত নির্বাচিত পরিচালকরা তাদের প্রথম বোর্ড সভাতে বসেই সভাপতি নির্বাচন করে থাকেন। বৃহস্পতিবার সরকারিভাবে ফলাফল ঘোষণার পর বোর্ড মিটিং অনুষ্ঠিত হওয়ার কথা। সেখানেই নির্ধারিত হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরবর্তী সভাপতি।

তৃতীয়বারের মতো যৌথভাবে সর্বোচ্চ ভোট পেয়ে বিসিবি পরিচালক নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। সভাপতির দৌড়ে তিনিই এগিয়ে আছেন। যদিও নির্বাচনের আগে পাপন জানিয়েছিলেন, তিনি সভাপতি হতে আগ্রহী নন।

এবারের বিসিবি নির্বাচনে ক্যাটাগরি-১ (ক্লাব) থেকে ১২, ক্যাটাগরি-২ (জেলা ও বিভাগ) থেকে ৩ ও ক্যাটাগরি-৩ (পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠান) থেকে একজন নির্বাচিত হয়েছেন। সরকারের মনোনীত দুইজন এবং নির্বাচিত ১৬ জনের বাইরে বাকি সাতজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।