অবস্থার উন্নতি হলেও আইসিইউতেই সাবেক পাক অধিনায়ক

করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে রয়েছেন জহির আব্বাস। সাবেক পাকিস্তান অধিনায়কের অবস্থা শুরুতে গুরুতর শোনা গেলেও অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছে তার পরিবার। তবে সাবেক পাক ব্যাটিং কিংবদন্তিকে এখনও আইসিইউতেই রাখা হয়েছে।

জহির আব্বাসকে লন্ডনের সেন্ট ম্যারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার স্ত্রী সামিনা আব্বাস জিও নিউজকে বলেছেন, ‘তার অবস্থার উন্নতি হচ্ছে। তবে চিকিৎসকরা তার শরীরের ভালোর জন্য আইসিইউতে রাখার পরামর্শ দিয়েছেন।’

সামিনা আব্বাস আরও জানিয়েছেন, খুব শিগগির জহির আব্বাসকে কিডনির বিশেষায়িত একটি হাসপাতালে স্থানান্তর করা হতে পারে। যেহেতু তার কিডনি জটিলতাও রয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি। 

সামিন জানিয়েছেন কীরকম জরুরি ভিত্তিতে জহির আব্বাসকে গত রবিবার হাসপাতালে নেওয়া হয়, ‘প্রথমে তিনি করাচিতে ছিলেন। তার পর দুবাই গেছেন। ওখানেই করোনা পজিটিভ হন। তিনদিন পর নেগেটিভ হয়ে লন্ডনের উদ্দেশে যাত্রা করেন। লন্ডনে আসার পর থেকে তার শরীরের অবস্থা মোটেও ভালো ছিল না। সপ্তাহ খানেক আগে হাসপাতালে নেওয়ার পর নিউমোনিয়া ধরা পরে। তার পর ডায়ালাইসিস আর অক্সিজেন সাপোর্টেও থাকতে হয়েছে। এখন সুস্থ হওয়ার পথে থাকলেও কিডনির জটিলতা রয়েছে।’

উপমহাদেশে প্রথম শ্রেণির ক্রিকেটে তিনিই একমাত্র ব্যাটার যার একশ’র বেশি সেঞ্চুরি রয়েছে। এই কীর্তির জন্যই তাকে এশিয়ার ব্র্যাডম্যান ডাকা হয়। 

এশিয়ার ব্র্যাডম্যান হিসেবে নাম কুড়ানো আব্বাস আইসিসির প্রেসিডেন্টও ছিলেন ২০১৫-১৬ সালের দিকে। যার আন্তর্জাতিক অভিষেক ১৯৬৯ সালে। ক্যারিয়ারে ৭২ টেস্টে তার রান ৫ হাজার ৬২। ৬২ ওয়ানডেতে সংগ্রহ ২ হাজার ৫৭২।