অবশেষে করোনা নেগেটিভ রোহিত

ইংল্যান্ড সফরে দুঃসংবাদ দিয়েছিলেন টেস্ট অধিনায়ক রোহিত শর্মা। কোভিড পজিটিভ হয়ে একমাত্র টেস্ট থেকে ছিটকে গেছেন। স্বস্তির বিষয় হলো শেষ রাউন্ডের পরীক্ষায় এই ওপেনার নেগেটিভ হয়েছেন।

এজবাস্টন টেস্টে রোহিতকে পেতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষায় ছিল ভারতের টিম ম্যানেজমেন্ট। কিন্তু ভারতীয় ওপেনারের তিনবারই করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। ফলে চলমান এজবাস্টন টেস্টে খেলার সুযোগ পাননি। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন পেসার জসপ্রীত বুমরাহ। ভারতের জন্য স্বস্তির বিষয় হলো সাদা বলের ক্রিকেটে অভিজ্ঞ এই ওপেনার ঠিকই খেলতে পারছেন। আগামী বৃহস্পতিবার ইংল্যান্ড-ভারতের প্রথম টি-টোয়েন্টি মাঠে গড়াবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক মুখপাত্র পিটিআইকে বলেছেন, ‘হ্যাঁ, রোহিত করোনা নেগেটিভ হয়েছেন। এই মুহূর্তে তাকে আর কোয়ারেন্টিনে থাকতে হবে না। তবে আজকের টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচে খেলছেন না। তার পুরোপুরি সুস্থ ও প্রস্তুত হতে আরও কিছু সময় প্রয়োজন।’

সাধারণত মেডিক্যাল প্রটোকল অনুযায়ী কোনও খেলোয়াড় কোয়ারেন্টিন থেকে ফিরলে তাকে বাধ্যতামূলক কিছু পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়। বিশেষ করে কোভিড পরবর্তী সময়ে ফুসফুসের ক্ষমতা পরীক্ষা করে দেখা হয়।